পরীক্ষামূলক প্রচার...
Mohajog-Logo
,
সংবাদ শিরোনাম :

বাংলাদেশের উন্নয়নে এগিয়ে আসবে বিশ্বব্যাংক

বাংলাদেশের সার্বিক উন্নয়নে আগামীতে বিশ্বব্যাংকের অধিকতর সহায়তার আশ্বাস দিয়েছেন দেশে ব্যাংকটির ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর রাজশ্রী এস পারালকার।

 

বুধবার (১৫ জুন) পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সঙ্গে পরিকল্পনা মন্ত্রণালয়ে এক সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন। সাক্ষাতে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

রাজশ্রী এস পারালকার বিভিন্ন ক্ষেত্রে বিশেষ করে অর্থনৈতিক নানা সূচকে বাংলাদেশের অব্যাহত অগ্রগতির প্রশংসা করেন। এ সময় তিনি আশ্বস্ত করে বলেন, বাংলাদেশের সার্বিক উন্নয়নে অধিকতর সহযোগিতায় এগিয়ে আসবে বিশ্বব্যাংক।

পরিকল্পনা মন্ত্রী বাংলাদেশে চলমান বিভিন্ন উন্নয়ন কর্মসূচি এবং দেশের অর্থনৈতিক সূচকের সার্বিক চিত্র তুলে ধরে বলেন, আমরা এগিয়ে যাচ্ছি, এগিয়ে যাবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে চলমান অগ্রগতির ধারা অব্যাহত থাকলে খুব সহসাই বাংলাদেশ বিশ্ব অর্থনীতিতে দৃষ্টান্ত স্থাপন করবে।

পরিকল্পনা মন্ত্রী বাংলাদেশের অব্যাহত অগ্রগতিতে বিশ্বব্যাংকের সহযোগিতার প্রশংসা করেন এবং আগামী দিনগুলোতে অধিকতর সহযোগিতার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, একুশ শতকের বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলা করে বাংলাদেশের অভাবনীয় অগ্রগতি আরও বেগবান করতে বিশ্বব্যাংকসহ সব দাতা সংস্থার সহযোগিতা প্রয়োজন।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *