1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন

মান্নার দশম মৃত্যুবার্ষিকী আজ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৮
  • ২২৩ বার

চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক মান্নার দশম মৃত্যুবার্ষিকী আজ। ২০০৮ সালের আজকের এইদিনে জনপ্রিয় এই অভিনেতা অকালে ইন্তেকাল করেন। মান্না ফাউন্ডেশনের উদ্যোগে আজ রাজধানীর উত্তরায় মান্নার বাসায় বাদ আসর বিশেষ মিলাদ মাহফিল ও কোরআন খতমের আয়োজন করা হয়েছে।

মান্নার সহধর্মিণী ও মান্না ফাউন্ডেশনের চেয়ারপারসন শেলী মান্না বলেন, এবার তেমন কোনো আয়োজন থাকছে না। তবে পারিবারিক উদ্যোগে আমাদের বাসায় স্মরণসভার আয়োজন করা হয়েছে। বাদ মাগরিব মিলাদ ও দোয়ার মাহফিল হবে। স্মরণসভায় চলচ্চিত্র অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিরা স্মৃতিচারণ করবেন।

তিনি বলেন, সারা দেশের মানুষদের ভালোবাসা পেয়েছিল মান্না। তার মৃত্যুবার্ষিকীতে সবাইকে দোয়া করতে বলা ছাড়া কিছুই বলার নেই আমার।

এদিকে এফডিসিতে শনিবার বাদ আসর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি কক্ষে নায়ক মান্নার দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিশেষ মিলাদ মাহফিলের আয়োজন থাকবে বলে জানান, সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। মান্না আমৃত্যু বাংলাদেশ চলচ্চিত্রশিল্পী সমিতির সাধারণ সম্পাক পদে অধিষ্ঠিত ছিলেন।

মান্না একজন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা এবং একজন সফল প্রযোজকও ছিলেন। ১৯৮৪ সালে বিএফডিসি আয়োজিত নতুন মুখের সন্ধানে কার্যক্রমে মান্না চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। তার প্রথম অভিনীত ছবি ‘তওবা’ (১৯৮৪)। মান্না প্রায় সাড়ে তিন শতাধিক ছবিতে অভিনয় করেছেন।

তার অভিনীত উল্লেখযোগ্য ছবি হচ্ছে- ‘সিপাহী’, ‘যন্ত্রণা’, ‘অমর’, ‘পাগলী’, ‘দাঙ্গা’, ‘ত্রাস’, ‘জনতার বাদশা’, ‘লাল বাদশা’, ‘আম্মাজান’, ‘দেশ দরদী’, ‘অন্ধ আইন’, ‘স্বামী-স্ত্রীর যুদ্ধ’, ‘অবুঝ শিশু’, ‘মায়ের মর্যাদা’, ‘মা বাবার স্বপ্ন’, ‘হৃদয় থেকে পাওয়া’ ইত্যাদি। উল্লেখ্য, ১৯৬৪ সালে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গায় জন্মগ্রহণ করেন মান্না। তার আসল নাম এস. এম. আসলাম তালুকদার।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog