1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:১৫ পূর্বাহ্ন

‘পাট শিল্পের উন্নয়ন করতে হলে বিজেএমসি বন্ধ করতে হবে’

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৭ মার্চ, ২০১৮
  • ২৯১ বার

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, বাংলাদেশ জুট মিলস করপোরেশন (বিজিএমসি)’র কোনো কাজ নেই। সংস্থাটিকে অনেক টাকা দেয়ার  পরেও তাদের কোনো ইতিবাচক পদক্ষেপ চোখে পড়েনি। তারা যেভাবে কাজ করছে তাতে পাটের উন্নয়ন হবে না। এসব অব্যবস্থাপনার দায়ে বিজিএমসিকে বন্ধ করে দেয়া উচিত।

বুধবার সকালে সচিবালয়ে অর্থমন্ত্রীর নিজ দপ্তরে মন্ত্রণালয়ের অর্থ ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের কর্মকর্তা কর্মচারী কল্যাণ সমিতি প্রকাশিত ‘প্রয়াস’ নামের বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অর্থ মন্ত্রণালয়ের কারণে পাট শিল্প এগিয়ে যাচ্ছে না, গেলো সোমবার বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজমের এমন মন্তব্যকে মির্জা আজমের ব্যক্তিগত মতামত বলে অভিহিত করেন অর্থমন্ত্রী। তবে পাট টিকিয়ে রাখতে হলে বিজিএমসিকে বিলুপ্ত করে দিতে হবে বলে মত দেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, বিজেএমসি চিরতরে বন্ধ করে দেয়া উচিত। ইট শুড নট হ্যাভ এনি এক্সিজটেন্স। মন্ত্রণালয়ে সমন্বয়ের একটা সেল থাকবে, তারাই সব দেখবে। আমি তাদের অফিসিয়ালি বলেছি। তারা বিজেএমসির খপ্পরে পড়েছে। বিজেএমসি বহাল তবিয়তে রয়েছে।

তিনি বলেন, এ প্রক্রিয়ায় ওল্ড বিজেএমসির এক্সিসটেন্সের কোনো প্রয়োজন নেই বলে আমি মনে করি। আমি বস্ত্র ও পাট মন্ত্রণালয়কে বলেছি বিজেএমসির কোনো জায়গা নেই এই নতুন ব্যবস্থায়। নতুন ব্যবস্থায় আমরা বলছি সরকারি বেসরকারি অংশীদারিত্বে (পিপিপি) হবে। সেখানে বিজেএমসি ইট শুড বি অ্যাবুলিশ (বিলুপ্ত করা)।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog