1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন

নাটোর, গাইবান্ধা, যশোরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৬

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১০ মার্চ, ২০১৮
  • ১১১ বার

নাটোর, গাইবান্ধা, যশোরে পৃথক সড়ক দুর্ঘটনায় ১৬ জনের প্রাণহানি ঘটেছে। এর মধ্যে নাটোরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে হাসান মোল্লা (৩৬) নামে এক চালক নিহত হয়েছেন। আহতদের একজন হলেন চালক সহকারী জাহিদ হোসেন। তাকেসহ দুইজন আহতকে নাটোর আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

শনিবার সকালে নাটোর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে শুক্রবার দিবাগত রাত সোয়া ৩টায় নাটোর-বগুড়া মহাসড়কের জেলা প্রশাসকের বাস ভবনের সামনে দুই ট্রাকের সংঘর্ষে আহত হন হাসান। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা তাকে উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে ভর্তি করেন। হাসান কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার খেমিরদিয়ার ভাটোপাড়া গ্রামের মৃত আমিরুল ইসলামের ছেলে।

আহত চালক সহকারী জাহিদ হোসেন বলেন, তার ট্রাকের চালক ঘুমাচ্ছিলেন বলে তিনি ট্রাক চালাচ্ছিলেন। এ সময় বিপরীত দিক থেকে আসা ট্রাকের চালক ঘুমন্ত অবস্থায় ট্রাক চালাচ্ছিলেন। তাই দুর্ঘটনা ঘটে।

ঝলমলিয়া হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আলমঙ্গীর হোসেন বলেন, ঘটনাস্থল থেকে ট্রাক দুইটি জব্দ করা হয়েছে। নিহতের মরদেহ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

এদিকে গাইবান্ধার পলাশবাড়ীতে আলাদা দুটি সড়ক দুর্ঘটনায় ১২ জন নিহত হয়েছে। এসব ঘটনায় আহত হয়েছে অন্তত ২০ জন। এর মধ্যে পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান জানান, আজ সকাল ১০টার দিকে রংপুর থেকে গোবিন্দগঞ্জ গামী এস এন পরিবহন নামের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে পলাশবাড়ির দক্ষিণ বন্দর এলাকায় সরকার পাম্পের সামনে রাস্তার পাশে দাঁড়ানো একটি ট্রলিকে ধাক্কা দেয়। ওই ট্রলিতে ছিল ১৯ জন যাত্রী, যারা পেশায় সবাই রাজমিস্ত্রি। বাসের ধাক্কায় ট্রলিটি উল্টে গেলে তিনজন নিহত হন এবং আহত হয় ১০ জন।

নিহতরা হলেন, গোবিন্দগঞ্জ উপজেলার রুদ্রনগর গ্রামের রাজু মিয়া, খসরু মিয়া, আব্দুর রশিদ এবং লোনতলা গ্রামের জাকিরুল ইসলাম। আহতদের পলাশবাড়ী হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

অন্যদিকে হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার জানান, সকালে পলাশবাড়ী উপজেলার জনদহ নামক স্থানে রংপুরগামী রড বোঝাই একটি ট্রাক একজন সাইকেল আরোহীকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই আটজন নিহত ও ১০ আহত হয়। এরা সবাই রডবোঝাই ট্র্রাকের যাত্রী ছিল। তবে নিহতদের পরিচয় এখনো পাওয়া যায়নি।

এদিকে যশোর শার্শা উপজেলায় ট্রাকের ধাক্কায় দুই স্কুল শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। শনিবার সকালে স্কুলে যাওয়ার সময় উপজেলার বাগআঁচড়া বাজারে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, আলমগীর হোসেন মেয়ে বাগআচড়া বালিকা বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী রোজা (১১) এবং একই প্রতিষ্ঠানের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী ও ইব্রাহিম হোসেনের মেয়ে জেরিন (১০)। তাদের দুজনের বাড়ি বাগআঁচড়া ইউনিয়নের বাইড়ী গ্রামে। সম্পর্কে তারা আপন ফুপাতো ও মামাতো বোন।

এ ব্যাপারে বাঁগআচড়া পুলিশ ফাঁড়ির কর্মকর্তা হুমায়ন কবীর গণমাধ্যমকে জানান, বাঁগআচড়া কলেজের প্রভাষক আলমগীর কবীর তার মেয়ে ও ভাগনিকে নিয়ে সকাল ৮টার দিকে মোটরসাইকেলে করে স্কুলের উদ্দেশে বাড়ি থেকে বের হন। পরে বাজারে পৌঁছালে বিপরিদ থেকে ছেড়ে আসা একটি বালি ভর্তি ট্রাক তাদের মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ওই দুই শিক্ষার্থী মারা যান। স্থানীয়রা প্রভাষক আলমকে অচেতন অবস্থায় উদ্ধার করে স্থানীয় একটি ক্লিনিকে ভর্তি করেছেন। তার অবস্থাও আশঙ্কাজনক। তবে এ ঘটনায় ঘাতক ট্রাকটিকে আটক করা সম্ভব হয়নি বলে জানান তিনি। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে এলাকায়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog