1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:০৮ পূর্বাহ্ন

সমাবেশের অনুমতির অপেক্ষায় বিএনপি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৮ মার্চ, ২০১৮
  • ১১৯ বার

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের পূর্ব ঘোষিত জনসভার প্রস্তুতি শেষ করেছে বিএনপি। এখন প্রশাসনের অনুুুমতির অপেক্ষায় রয়েছে দলটি। গত মার্চ ১২ সোহরাওয়ার্দী উদ্যানে ঘোষিত জনসভায় অনুমতি না পেয়ে ওইদিন একই দাবিতে আবারও ১৯ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার ঘোষণা দেয় দলটি।

রোববার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রুহুল কবির রিজভী জানান, জনসভায় সকল প্রস্তুতি শেষ। এখন আমরা অনুমতির অপেক্ষায় রয়েছি। অনুমতি পেলেই মঞ্চ তৈরীর কাজ শুরু হবে। এছাড়া আমাদের নেতাকর্মীরাও প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, গণপূর্ত অধিদপ্তর জানিয়েছেন, প্রশাসনের অনুমতি পেলেই আমাদের জনসভা করার অনুমতি দেবে।

আগামী জাতীয় সংসদ নির্বাচন নির্বাচিত প্রতিনিধিদের সমন্বয়ে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করে তার অধীনে অনুষ্ঠিত হবে- অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতেরর এ বক্তব্যে কঠোর সমালোচনা করে রিজভী বলেন, আওয়ামী লীগ জনগণকে ধোকা দেয়ার বিদ্যা ভাল করেই জানে। আওয়ামী লীগ আত্মসম্মানহীন প্রতারক, জনগণের সঙ্গে প্রতারণা করাই আওয়ামী লীগের রাজনৈতিক ইশতেহার। আওয়ামী লীগ নেতাদের কথায় মনে হচ্ছে তাদের মাস্টারপ্ল্যান চুড়ান্ত। কিভাবে আরেকটি ভোটারবিহীন নির্বাচন মঞ্চস্থ করা যায় সেই চক্রান্তমূলক আয়োজনে তারা ব্যস্ত রয়েছেন।

পিঠা ভাগের মতো সংসদীয় আসনের সিংহভাগ আওয়ামী লীগ নিজেদের কব্জায় রেখে বাকী স্বল্পসংখ্যক আসন অন্যদলকে ভাগ দেয়ার কথা শোনা যাচ্ছে-বলে উল্লেখ করেন তিনি। বিএনপির এই মুখপাত্র বলেন, আসন ভাগাভাগির বিষয়টি অনেকটা পরিস্কার হয়ে গেছে। যতই ষড়যন্ত্র করেন না কেন (সরকার), যতই ভাগাভাগি করেন না কেন, বানরের পিঠা ভাগাভাগির নির্বাচন এদেশের জনগণ হতে দিবে না।

৫ জানুয়ারীর মতো ভোটারবিহীন একতরফা নির্বাচন আর এদেশে করতে দেয়া হবে না বলে সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, বাংলাদেশ অধিকার আদায়ের ঝটিকা কেন্দ্র। নির্বাচন নিয়ে ছিনিমিনি খেললে কাঁটাতারের বেড়া নয় চীনের প্রাচীরের ন্যায় প্রতিরোধ গড়ে তোলা হবে। বিএনপি একতরফা ভাগাভাগির নির্বাচনকে কেবল প্রত্যাখান নয় জনগণকে সাথে প্রতিরোধের ধাক্কায় গুড়িয়ে দেবে।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, আতাউর রহমান ঢালী, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম  ও প্রমুখ উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog