1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:০৪ পূর্বাহ্ন

‘নতুন মুখের সন্ধানে-২০১৮’ শুরু

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৪ জুলাই, ২০১৮
  • ২৩১ বার

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে এবং বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) সহযোগিতায় চলচ্চিত্রে অভিনয়ের জন্য শিল্পী সংগ্রহের কার্যক্রম ‘নতুন মুখের সন্ধানে-২০১৮’ শুরু হচ্ছে।

এ উপলক্ষে শনিবার রাজধানীর ঢাকা ক্লাবে ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর ও লোগো উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, চিত্রনায়ক ফারুক, চিত্রনায়ক আলমগীর, খল-অভিনেতা মিশা সওদাগরসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকে।

অতিথির বক্তব্যে চিত্রনায়ক আলমগীর বলেন, দেরিতে হলেও দীর্ঘদিন পর ‘নতুন মুখের সন্ধানে’ শুরু হচ্ছে। এই কার্যক্রমে আমার কোনোও সহযোগিতা প্রয়োজন হলে আমি করতে প্রস্তুতি। তবে আমার আশা থাকবে নতুন মুখ সন্ধান করে ছেড়ে দিলে হবে না, তাদের সঠিকভাবে গড়েও তুলতে হবে।

মুশফিকুর রহমান গুলজার বলেন, আমরা দীর্ঘদিন ধরে শিল্পীদের খুঁজছি। নির্দিষ্ট কয়েকজন শিল্পীদের উপর নির্ভর করতে হচ্ছে। যে গুণীশিল্পীরা বিদায় নিচ্ছেন তাদের জায়গা পূরণ হচ্ছে না। ইন্ড্রাস্ট্রি শুধু শূন্যই হচ্ছে। তাই দেশের আনাচে কানাচে লুকিয়ে থাকা যোগ্য শিল্পদের খুঁজে বের করে আমরা সুযোগ দিতে চাই।

১৯৮৪, ১৯৮৬ ও ১৯৯০ সালে এই আয়োজন করা হয়েছিল। দীর্ঘদিন পর এ বছর ‘নতুন মুখের সন্ধানে’ ফের শুরু হচ্ছে।

এই প্রতিযোগিতার মাধ্যমে চলচ্চিত্রে আগমন ঘটে প্রয়াত চিত্রনায়ক আলমগীর, সোহেল চৌধুরী ও চিত্রনায়িকা দিতির। তাদেরকে উৎসর্গ ‘নতুন মুখের সন্ধানে-২০১৮’র ঘোষণা দেন মুশফিকুর রহমান গুলজার। অনুষ্ঠানে তাদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

আগামী ১ সেপ্টেম্বর থেকে ‘নতুন মুখের সন্ধানে-২০১৮’র নিবন্ধন কার্যক্রম শুরু হবে। জানা যায়, নিবন্ধনের পুরো প্রক্রিয়া খুব শিগগিরই জানানো হবে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog