1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন

মাসুদ রানা সিরিজ নিয়ে জাজের তিন ছবি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২৯ জুলাই, ২০১৮
  • ৩১৫ বার

দেশের শীর্ষস্থানীয় চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। প্রতিনিয়ত চলচ্চিত্র নির্মাণ করে প্রতিষ্ঠানটি চলচ্চিত্র অঙ্গন ও দর্শকের কাছে গ্রহণযোগ্যতা তৈরি করে নিয়েছে। সর্বশেষ ‘পোড়ামন ২’ ছবি দিয়ে দেশব্যাপী সাড়া ফেলে দেয় জাজ মাল্টিমিডিয়া।

এবার নতুন চমক নিয়ে আসছে জাজ। বিখ্যাত গোয়েন্দা উপন্যাস সিরিজ মাসুদ রানা অবলম্বনে তারা ছবি নির্মাণ করবে। রোববার (২৯ জুলাই) ফেসবুকের মাধ্যমে জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ এই ঘোষণা দিয়েছেন।

আব্দুল আজিজ জানান, মাসুদ পারভেজ (সোহেল রানা) ভাই মাসুদ রানা সিরিজের ‘বিস্মরণ’ অবলম্বনে ১৯৭৩ সালে ‘মাসুদ রানা’ চলচ্চিত্র তৈরি করেন। আর ছবিটি মুক্তি পায় ১৯৭৪ সালে। এরপর আর মাসুদ রানা হয়নি। মূলত কাজীদা (লেখক কাজী আনোয়ার হোসেন) কাউকে মাসুদ রানা বানানোর জন্য রাইট দেন না। কারণ কেউ নাকি ঠিক মত রানাকে উপস্থাপন করতে পারবে না। জাজ-এর পথচলার শুরুর দিকেই একটা বইয়ের রাইটের জন্য যোগাযোগ করা হলে, উনি রাইট দেননি।

তবে শুভ সংবাদ হলো, এখন কাজীদা জাজের উপর আস্থা রেখেছেন। উনার বিশ্বাস, জাজ ঠিকমতো মাসুদ রানা বানাতে পারবে। এই জন্য প্রথমে উনার ৩টি বইয়ের রাইট দিয়েছেন ৫ বছরের জন্য। ‘ধ্বংস পাহাড়’, ‘ভারতনাট্যম’ ও স্বর্ণমৃগ। জাজ এই ৩টি সিনেমা বানাবে ৫ বছরের মধ্যেই।

আব্দুল আজিজ আরো জানান, ‘মাসুদ রানা: ধ্বংস পাহাড়’ নামে নির্মিত হবে প্রথম সিনেমা। যার প্রাথমিক বাজেট ৫ কোটি টাকা নির্ধারণ করা হয়েছে। এখন কথা হচ্ছে কে হবে মাসুদ রানা? যাকে নেবো, তাকে আগামী ৩টি মাসুদ রানা সিরিজের জন্য নেওয়া হবে। সেই অনুযায়ী চুক্তি করা হবে। কে হবে মাসুদ রানা, তা খুব শীঘ্রই আপনাদের জানানো হবে।

এদিকে ‘মাসুদ রানা’ সিরিজের এই তিন ছবির জন্য জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে যুক্ত হয়েছে ইউনিলিভার। সম্প্রতি দুই প্রতিষ্ঠানের মধ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে। এছাড়া আরো কয়েকটি ব্র্যান্ড এই প্রজেক্টে যুক্ত হবে বলেও জানিয়েছেন আব্দুল আজিজ।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog