1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন

ঢাবি অধিভুক্ত সাত কলেজের ভর্তি শুরু ২৫ সেপ্টেম্বর

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮
  • ২৩৮ বার

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তির অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হবে ২৫ সেপ্টেম্বর থেকে। ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির কার্যক্রম বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

ওই সাত কলেজের প্রধান সমন্বয়কারী এবং বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

২৫ সেপ্টেম্বর সাড়ে ১২টায় ভর্তি প্রক্রিয়ার উদ্বোধন করবেন ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে বিজ্ঞান, বাণিজ্য, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা।

ভর্তির বিজ্ঞপ্তিতে বলা হয়, বিজ্ঞান, বাণিজ্য, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে আগামী ২৫ সেপ্টেম্বর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত অনলাইনের মাধ্যমে এই আবেদন গ্রহণ করা হবে। অধিভুক্ত সাত কলেজের ওয়েবসাইটে (www.7collegedu.com) ভর্তি সংক্রান্ত তথ্য ও বিস্তারিত পাওয়া যাবে।

এই সাত কলেজ হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাংলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ। এখন থেকে এসব কলেজে ভর্তি পরীক্ষা, পাঠ্যসূচি ও পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পরিচালিত হবে। এতোদিন দেশের অন্যসব সরকারি-বেসরকারি কলেজের মতো এগুলোর ভর্তি পরীক্ষা ও শিক্ষাকার্যক্রম জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে পরিচালিত হতো

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog