1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:০১ অপরাহ্ন

‘আর কখনো হাতের আঙুল স্বাভাবিক হবে না’

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৬ অক্টোবর, ২০১৮
  • ২০৫ বার

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের আঙুল আর কখনোই স্বাভাবিক অবস্থায় ফিরবে না বলে জানিয়েছেন তিনি। তবে মাঠের লড়াইয়ে সাকিবের আঙুল ক্রিকেট খেলার জন্য উপযোগী করতেই চলছে চিকিৎসা।

বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে ঢাকা ছাড়ার আগে নিজেই এমনটা জানিয়েছেন সাকিব আল হাসান।

তবে সুস্থ হয়ে আগামী জানুয়ারিতে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) দিয়ে ক্রিকেটে ফেরার আশা করছেন সাকিব। তিনি জানান, দীর্ঘদিন ধরে ক্রিকেট খেলতে না পারাটা হতাশার।

সদ্য সমাপ্ত এশিয়া কাপের মাঝ পথেই পুরনো ইনজুরি ব্যথা নিয়ে দেশে ফিরেছিলেন তিনি। এবার মাথায় বিশাল শঙ্কা নিয়ে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে যাচ্ছেন অস্ট্রেলিয়ায়। আপাতত চিকিৎসককে দেখিয়ে ৫দিন পর দেশে ফেরার কথা রয়েছে তার। ইনফেকশন শূন্যতে নেমে আসলেই অস্ত্রোপচার করা হবে। তখন আবারও উড়াল দিতে হবে। অস্ট্রেলিয়া যাওয়ার আগে দিয়ে গেছেন আকাশ ভেঙে পড়ার মতো এক খবর।

বর্তমান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্ট অধিনায়ক সাকিব আল হাসান বলেন, ইনফেকশনটা আমার সবচেয়ে বড় টেনশনের জায়গা। ওইটা যতক্ষণ পর্যন্ত জিরো পার্সেন্টে আসবে না, ততক্ষণ পর্যন্ত কোন সার্জেন্ট অপারেশনে হাত দিবে না। ওইটা হাত দিলে বোনে চলে যাবে, আর বোনে চলে গেলে পুরো হাত নষ্ট। তবে, এখন মিন পয়েন্টটা হচ্ছে কীভাবে ইনফেকশনটা কমানো যায়। এ আঙ্গুলটা আর কখনো শতভাগ ঠিক হবে না। যেহেতু নরম হান্ডি, সে কারণে জোড়া লাগার সম্ভাবনা নেই।

সাকিব বললেন, সবকিছু হবে ঠিকঠাক। সুস্থ হতে লাগতে পারে তিন মাস। এক সপ্তাহ অবশ্য শেষ হয়েছে ইতোমধ্যে। এ বছর আর মাঠে নামা হচ্ছে না। তবে জানুয়ারিতে বিপিএল দিয়েই ২২ গজে ফিরতে আত্মবিশ্বাসী সাকিব।

সাকিব আরও বলেন, ইনফেকশন দূর করতে হবে। ওইটা চলে গেলে আসলে বুঝা যাবে কত সময় লাগবে। আর আসল সার্জারি করা গেলে ৬ থেকে ৮ সপ্তাহ সময় লাগবে।

চলতি বছরে আর খেলতে পারবেন না। এর প্রভাবটা তো বিশাল। কিন্তু, সাকিব সেটা মানতে নারাজ। তিনি বলেন, শুধু সাকিব-তামিম কেন? আরও কয়েকজন না খেললেও কোনো সমস্যা হবে না। জুনিয়রদের উপর শতভাগ আস্থা রাখছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

সাকিব বলেন, আসলে আমাদের লাইফটা প্রতিদিন মাঠে যাওয়া প্র্যাকটিস করা বা কিছু না কিছু করা। সেখানে সারাদিন ঘরে বসা থাকাটা বিরক্তিকর। আমরা ভাবি, আমাদের ছাড়া টিম চলবে না। এই যে একটা সুযোগ আসল, তারা কিন্তু ঠিকই ব্যাক করেছে। আমাদের আরও কিছু প্লেয়ার সামনের কয়েকটা সিরিজে না থাকলেও কোন সমস্যা হবে না।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog