পরীক্ষামূলক প্রচার...
Mohajog-Logo
,
সংবাদ শিরোনাম :

‘গণতন্ত্র পুনরুদ্ধার করাই বিএনপির চ্যালেঞ্জ’

দলের ৪২ বছরে গণতন্ত্র পুনরুদ্ধার করাই বিএনপির সামনে চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার রাজধানীর শেরেবাংলাস্থ চন্দ্রিমা উদ্যানে দলের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে বিএনপির নেতাকর্মীদের নিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, ‘দল-মত নির্বিশেষে দেশের সকল রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ করে গণতন্ত্র পুনরুদ্ধার করাই বিএনপির চ্যালেঞ্জ।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা কাজ করছি। প্রতিকূল অবস্থার মধ্যে কাজ করছি। আজ সারাদেশে বিভিন্ন জায়গায় আমাদের প্রতিষ্ঠাবার্ষিকী পালনে বাধা দেওয়া হয়েছে। এতেই প্রমাণিত হয়, তারা (সরকার) গণতন্ত্রকে ধ্বংস করেছে।’

অপর এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করতে নির্বাচন প্রয়োজন। এজন্য আমরা এই নির্বাচন বাতিল করে একটি নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধিনের সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচনের আহ্বান জানিয়েছি। যার মধ্যে দিয়ে জনগণের সরকার ও সংসদ প্রতিষ্ঠিত হবে।’

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মো. শাহাজাহান, ডা. এ জেড এম জাহিদ হোসেন, অ্যাডভোকেট আহমদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন-নবী খান সোহেল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালকুদার দুলু, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ দলের অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *