পরীক্ষামূলক প্রচার...
Mohajog-Logo
,
সংবাদ শিরোনাম :

প্রাথমিক শিক্ষকদের একগুচ্ছ সুখবর দিল গণশিক্ষা ও অর্থ মন্ত্রণালয়

বেতন বৈষম্য নিরসনে অর্থ মন্ত্রণালয়ের সচিব আব্দুর রউফ তালুকদারের সাথে বৈঠক করেছেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের নেতারা। এ সময় ১৩তম গ্রেডে প্রাথমিক শিক্ষকদের বেতন যাতে না কমে সেই ব্যবস্থা করার আশ্বাস দিয়েছেন অর্থ সচিব। শুধু তাই নয়, বিভিন্ন ধাপে ধাপে প্রাথমিক শিক্ষকদের বাকি দাবিগুলোও পূরণ করা হবে বলে আশ্বাস দেন তিনি।

মঙ্গলবার দুপুর ১২টায় শিক্ষক নেতাদের সাথে বৈঠকে তিনি এমন আশ্বাস দেন।

বৈঠকে উপস্থিত ছিলেন- আহবায়ক মো.আনিসুর রহমান, সদস্যসচিব মো.শামসুদ্দিন মাসুদ, প্রধান মূখপাত্র মো. বদরুল আলম, প্রধান উপদেষ্ঠা আনোয়ারুল ইসলাম তোতা, মুখপাত্র এনএ সিদ্দিকি রবিউল, প্রধান সমন্বয়ক আতিকুল ইসলাম, সদস্য বেগম বাঁধন খান ববি।

আন্দোলনকারী শিক্ষকদের প্লাটফর্ম বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের সদস্যসচিব মোহাম্মদ শামসুদ্দিন জানান, অর্থ সচিব তাদের আশ্বস্ত করেছেন ,ফিক্সেশনে ধাপে মিললে ধাপ, না মিললে উচ্চ ধাপ: মাননীয় অর্থ সচিব।

অন্যদিকে প্রাথমিক ও গণশিক্ষা সচিব জানিয়েছেন, নন- স্নাতক শিক্ষকদের(এইচএসসি) জন্য যোগ্যতা অর্জনের বিশেষ সুযোগ দেওয়া হবে। অর্থ মন্ত্রণালয়ে মিটিংয়ের পর ঐক্য পরিষদ নেতৃবৃন্দ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব জনাব আকরাম আল হোসেনের সঙ্গেও বৈঠক করেন।

এর আগে সারাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রশিক্ষণ পাওয়া ও প্রশিক্ষণবিহীন দুই ধরনের প্রধান শিক্ষকদের বেতন গ্রেড ১১তম করা হবে বলে ঘোষণা করা হয়। আর প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণবিহীন সহকারী শিক্ষকদের বেতন গ্রেড ১৩তম হবে বলে জানানো হয়। বেতন বৃদ্ধির বিষয়ে অর্থ বিভাগ সম্মতি দিয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে।

এ ছাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষকের পদ সৃষ্টির জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মতিসহ প্রস্তাব পেলে এই পদেরও বেতন স্কেল নির্ধারণ করা হবে বলে জানিয়েছে অর্থ বিভাগ।

তবে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন ১৩তম গ্রেডে উন্নীতকরণের প্রস্তাব এবং অর্থ মন্ত্রণালয়ের সম্মতিপত্র প্রত্যাখ্যান করেছে প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোটের নেতারা। ওই প্রস্তাব বাদ দিয়ে সহকারী শিক্ষকদের বেতন ১১ তম গ্রেডে নির্ধারণ করার দাবি জানিয়েছেন তারা।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *