1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

ইলিয়াস কাঞ্চনের পক্ষে এফডিসিতে মানববন্ধন, নেই তারকা

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৫ নভেম্বর, ২০১৯
  • ২৪৯ বার

ঢাকাই সিনেমার কিংবদন্তি অভিনেতা ইলিয়াস কাঞ্চনের উপর পরিবহন শ্রমিকদের নোংরা ভাষায় অপমান ও হামলার হুমকিতে ক্ষেপেছেন চলচ্চিত্রের মানুষেরা। ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানাতে মাঠে নেমেছেন তারা।

আজ সোমবার দুপুর ১২টায় এফডিসির গেটের সামনে মানববন্ধনের ডাক দেয় চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠন। মানববন্ধনে উপস্থিত ছিলেন- চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার, সাধারণ সম্পাদক বদিউল আলম খোকন, শাহীন সুমন, এস এ হক অলিক, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, চিত্রনায়ক ইমন, অঞ্জনা, আলেক জান্ডার বো, অরুণা বিশ্বাস।

অন্যদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক তারকাই এ ব্যাপারে প্রতিবাদ জানিয়েছিলেন। কিন্তু এফডিসিতে আজকের প্রতিবাদে তাদের কাউকেই দেখা যায়নি। তারকাবিহীন এই মানববন্ধনে বক্তব্য রাখেন মিশা সওদাগর। তিনি বলেন, ‘ইলিয়াস কাঞ্চন একজন শুধু একজন নায়কই নন, তিনি একজন সংগ্রামী নেতা। এই নেতার উপর পরিবহন শ্রমিকদের নোংরা অপমানের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। আমরা শিল্পীরা যদি মাঠে নামি তাহলে কিন্তু দেশে অরাজকতা সৃষ্টি হয়ে যাবে। আমরা শুরু থেকেই ইলিয়াস কাঞ্চন সাহেবের পাশে ছিলাম, এখনও আছি।’

চলচ্চিত্র পরিচালকদের নেতা বদিউল আলম খোকন বলেন, ‘ইলিয়াস কাঞ্চনের প্রতি অসম্মানজনক আচরণের তীব্র নিন্দা ও ঘৃণা জানাই। সেই সঙ্গে জনস্বার্থে জাতীয় সড়ক নিরাপত্তা আইন ২০১৮ এর পূর্ণ বাস্তবায়ন চাই।’

ঢাকাই সিনেমার কিংবদন্তি অভিনেতা ইলিয়াস কাঞ্চন। দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য কালজয়ী ও সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন তিনি। ১৯৯৩ সালে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় তার স্ত্রী জাহানারার মৃত্যুর পর থেকে তিনি নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছেন। এই সামাজিক আন্দোলনকে তিনি ছড়িয়ে দিয়েছেন বিশ্বজুড়ে। দেশবাসীকে সচেতন করার পাশাপাশি রাষ্ট্রকে দিয়েছেন অনেক গুরুত্বপূর্ণ পরামর্শ। সেই পরিপ্রেক্ষিতে রাষ্ট্র তাকে একুশে পদকে সম্মানিত করেছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog