পরীক্ষামূলক প্রচার...
Mohajog-Logo
,
সংবাদ শিরোনাম :

ফের তাপসের বিরুদ্ধে ইশরাকের ‘গুরুতর অভিযোগ’

আসন্ন সিটি কর্পোরেশনে নির্বাচনে ঢাকা দক্ষিণের আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনেছেন বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী ইশরাক হোসেন। শুক্রবার রাতে রিটার্নিং অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন দক্ষিণে বিএনপির মনোনীত প্রার্থী ইশরাক হোসেন।

লিখিত অভিযোগে বলা হয়েছে, আওয়ামী লীগের মনোনীত ঢাকা দক্ষিণের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস ১০ জানুয়ারি প্রচার শুরুর প্রথম দিনই আচরণবিধি লঙ্ঘন করে সকাল পৌনে ১১টায় মাইক ব্যবহার করে ৭০ নং ওয়ার্ড ডেমরা, আমুলিয়া মডেল টাউন, মেহেন্দীপুর বাজার, মীরবাগ থেকে নৌকা মার্কার নির্বাচনী প্রচারণা শুরু করেন।

‍‍‌‘প্রচার সময় বেলা ২টা থেকে হতে রাত ৮টা পর্যন্ত মাইক ব্যবহার করার কথা থাকলেও তিনি আইনের তোয়াক্কা না করে সকাল পৌনে ১১টায় মাইক ব্যবহার করে প্রচারণা শুরু করেন। যাহা সিটি কর্পোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা-২০১৬ এর বিধি-২১ (২) ধারা সুস্পষ্ট লঙ্ঘন।’

এদিকে গত ৫ জানুয়ারি শেখ ফজলে নুর তাপসের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছিলেন ইশরাক। ওই অভিযোগে বলা হয়েছিলো, (৫০ সাতমসজিদ রোড, ঢাকা-১২০৫), ঝিগাতলা, মতিঝিলসহ বিভিন্ন জায়গায় সিটি কর্পোরেশন (নির্বাচনী আচরণ) বিধিমালা-২০১৬ আইন ভঙ্গ করে প্রচারণা শুরুর আগেই রঙ্গীন ও সাদাকালো পোষ্টার, ব্যানার ও ফেস্টুন লাগানো হয়েছে। যা সিটি কর্পোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা- ২০১৬ বিধি-৫ সুস্পষ্ট লঙ্ঘন।

অভিযোগে আরো উল্লেখ করা হয়- বিধি অনুযায়ী কোনো প্রার্থী বা তার পক্ষে কোনো রাজনৈতিক দল অন্য কোনো সংস্থা বা প্রতিষ্ঠান প্রতীক বরাদ্দের পূর্বে কোনো প্রকার প্রচার-প্রচারণা চালাতে পারে না।

এর আগেও আতিকুল ইসলামকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দিয়েছি নির্বাচন কমিশন।

প্রসঙ্গত, আগামী ৩০ জানুয়ারি ঢাকা দুই সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *