পরীক্ষামূলক প্রচার...
Mohajog-Logo
,
সংবাদ শিরোনাম :

অস্ট্রেলিয়ার বনাঞ্চল রক্ষায় লিওনার্দোর ৩ মিলিয়ন ডলার দান

অস্ট্রেলিয়ার বিস্তীর্ণ বনাঞ্চল জুড়ে দাউদাউ করে আগুন জ্বলছে। গত সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই বিধ্বংসী দাবানলের জেরে পুড়ে গিয়েছে প্রায় কয়েক লক্ষ একর জমি। ভস্মীভূত হয়েছে প্রায় দু’শোরও বেশি বাড়ি। ক্ষতি হয়েছে কয়েক’শ কোটি টাকার । বিভিন্ন জায়গা থেকে প্রায় ২৫ জনের মৃত্যুর খবরও পাওয়া গিয়েছে। ভয়াবহ এই দাবানলের জেরে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বন্যপ্রাণীদেরও।

অস্ট্রেলিয়ার পরিবেশবিদদের তথ্যসূত্র বলছে, এই দাবানলে প্রায় ৫০ কোটি জন্তুর ঝলসে মৃত্যু হয়েছে। ভয়াবহ এই পরিস্থিতি দেখে শিউরে উঠেছে বিশ্বের নাগরিক সমাজ। এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন প্রখ্যাত হলিউড অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিও।

দগ্ধ অস্ট্রেলিয়ার পরিস্থিতিতে বেশ চিন্তায় পড়েন এই হলিউড অভিনেতা। যার জন্যে নিজেই আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন লিও। ‘আর্থ অ্যালায়ানস’ নামে এক পরিবেশপ্রেমী সংস্থা যার সহ-সভাপতি লিওনার্দো দি ক্যাপ্রিও নিজে, সেই সংস্থার তরফে এমন সংকটজনক পরিস্থিতির কথা চিন্তা করে ইতিমধ্যেই ‘অস্ট্রেলিয়ার দাবানল’ (The Australia Wildfire Fund) তহবিলে দান করেছেন ৩ মিলিয়ন ডলার। শুক্রবার এই আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন হলিউড অভিনেতা।

সেইসাথে সাধারণ মানুষদেরও নিজেদের সাধ্যমতো আর্থিক সাহায্যের জন্য এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন এই হলিউড অভিনেতা। লিওনার্দোর পাশাপাশি ‘অস্ট্রেলিয়ার দাবানল’ তহবিলে সাহায্য করেছেন নিকোলে কিডম্যান, এলটোন জন, পিংক, কেইথ আরবান, ক্রিস হেমসওয়ার্থ প্রমুখ।

 

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *