পরীক্ষামূলক প্রচার...
Mohajog-Logo
,
সংবাদ শিরোনাম :

বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয়, বিশ্ব নেতা

বঙ্গবন্ধুর ভাষণে আমার সাহসী গানের প্রেরণা জুগিয়েছে বলে তিনি ৯ জানুয়ারি তার ওয়েব পেজে লিখেন ‘বঙ্গবন্ধু মিনমিনে লোকের নেতা নয়, তিনি লড়াকু জাতির নেতা। একটা জায়গায় দাঁড়িয়ে বুক চিতিয়ে গান যে আমি গাই এর প্রেরণা তার ভাষণ থেকেই।

তিনি আরো লিখেন, বঙ্গবন্ধু আমারও নেতা। আমি কিন্তু ভারতের নাগরিক হিসেবেই এটা বলছি। যেদিন উনি ছাড়া পেলেন, কলকাতায় এসে ওঁর বিমান নামল। তখন আমার বাবা, মা আর আমি রেডিও’র সামনে বসে ছিলাম। বিমানবন্দরে উনি যখন বলেছিলেন, ‘আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলছি। আমরা তিনজন তখন দাঁড়িয়ে উঠেছিলাম, আর কাঁদছিলাম। তাকে চোখেও দেখিনি। আমি কিন্তু তাকে কখনও চোখেও দেখিনি। তিনি আমার নেতা আজও।’

তিনি লিখেন,‘ কবি শহীদ কাদরীর সঙ্গে আমার দেখা জার্মানির কোলনে। বঙ্গবন্ধুর মৃত্যু উনি নিতে পারেননি। এটা উনি আমায় বলেছিলেন। তিনি আরো বলেছিলেন, বঙ্গবন্ধু যার সঙ্গে একবার পরিচয় হতেন তারই নাম মনে রাখতে পারতেন। অসম্ভব স্মৃতিশক্তি। বুকে জড়িয়ে ধরার মানুষ ছিলেন তিনি। আমি বলেছিলাম, আপনার মতো লোক যদি দেশে না থাকেন, তাহলে দেশের কী হবে? উনি আমায় বলেছিলেন, সুমন আপনি কিন্তু বঙ্গবন্ধুকে চিনতেন না ব্যক্তিগত জীবনে। আপনি জানেন না।বঙ্গবন্ধুকে ওইভাবে হত্যা করা আমি নিতে পারিনি, সুমন; আমি ফিরব না।

 

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *