পরীক্ষামূলক প্রচার...
Mohajog-Logo
,
সংবাদ শিরোনাম :

ফল প্রত্যাখ্যান করে নতুন নির্বাচনের দাবি

ঢাকা সিটি করপোরেশন নির্বাচন প্রত্যাখ্যান করেছেন বিএনপির দুই মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন। তারা এই নির্বাচন বাতিল করে নির্বাচন কমিশনের কাছে নতুন নির্বাচন দেয়ারও দাবি জানিয়েছেন।

বুধবার বেলা ১১টায় গুলশান ইমানুয়েল কনভেনশন সেন্টারে যৌথ সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিক ফল প্রত্যাখ্যানের ঘোষণা দেন দুই প্রার্থী। এ সময় তারা নির্বাচনের দিন কেন্দ্র দখল, ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট জালিয়াতি, এজেন্ট বের করে দেয়া, অভিযোগ দেয়া সত্ত্বেও নির্বাচন কমিশনের নীরব ভূমিকার কথা তুলে ধরেন।

এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত ছিলেন। তিনি বলেন, জনগণের ওপর আস্থা নেই বলে নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে দিয়ে একদলীয় শাসন কায়েম করেছেন সরকার। এর নমুনা ঢাকার দুই সিটি নির্বাচন।

তিনি বলেন, এই নির্বাচনের মাধ্যমে জনগণের রায়ের প্রতিফলন ঘটেনি। এই সরকারের অধীনে নিরপেক্ষ আর সম্ভব না। তাই ইসি প্রতি আহ্বান- অবিলম্বে নতুন আরেকটি নির্বাচন দিন।

মির্জা ফখরুল আরো বলেন, আমরা স্পষ্ট করে বলতে চাই, এই সরকার ও নির্বাচন কমিশনের ওপর দেশের জনগণের কোন আস্থা নেই৷ তাই ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতি নেই। স্বাভাবিকভাবে প্রশ্ন ওঠেছে, এটা কি ধরনের নির্বাচন যেখানে ৫ থেকে ৭ শতাংশ লোক ভোট দিয়েছে ৷ ফখরুল বলেন, এই ক্ষমতাসীন সরকারের অধীনে আর কোনো নির্বাচন করা সম্ভব নয়।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূইঁয়া, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু উপস্থিত ছিলেন।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *