1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:০১ অপরাহ্ন

অযোধ্যায় রাম মন্দির নির্মাণে ট্রাস্ট ঘোষণায় মোদি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৫ ফেব্রুয়ারী, ২০২০
  • ২২৭ বার

ভারতের অযোধ্যায় রাম মন্দির নির্মানের ট্রাস্ট ঘোষণা করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বুধবার লোকসভায় রাম মন্দির ট্রাস্ট গঠনের কথা ঘোষণা করেন তিনি। এই ট্রাস্টের তত্বাবধানেই তৈরি হবে রাম মন্দির।

ট্রাস্টের নাম দেওয়া হয়েছে রাম জন্মভূমি তীর্থক্ষেত্র। রাম মন্দির তৈরি এবং বিভিন্ন ইস্যু নিয়ে স্বাধীনভাবে সিদ্ধান্ত নেবে ওই ট্রাস্ট। অযোধ্যায় বিশালাকৃতি মন্দির তৈরির জন্য এদিন সংসদে সবার সমর্থনের আর্জিও জানান প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, গত ৯ নভেম্বর অবসরপ্রাপ্ত রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন ৫ বিচারপতির সাংবিধানিক বেঞ্চ ঐতিহাসিক রায়ে জানায়, অযোধ্যার বিতর্কিত ২.৭৭ একর জমিতে রাম মন্দির তৈরি হবে। অন্যত্র মসজিদ তৈরি নির্দেশ দেওয়া হয়। তার জন্য সুন্নি ওয়াকফ বোর্ডকে ৫ একর জমি বরাদ্দ করবে রাজ্য সরকার। আর রাম মন্দির তৈরির জন্য ৩ মাসের মধ্যে তৈরি করতে হবে একটি ট্রাস্ট। যা কেন্দ্রের তত্ত্বাবধানে ওই ট্রাস্ট তৈরি হবে।এই রায়ে বলা তিন মাসের মেয়াদ সম্পূর্ণ হবে আগামী ৯ ফেব্রুয়ারি। তার কয়েকদিন আগেই প্রধানমন্ত্রীর এই ঘোষণা রাজনৈতিকভাবে তাত্পর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

২০১৯ সালের নভেম্বর মাসে ওই ঐতিহাসিক রায় দিয়েছিল সুপ্রিম কোর্ট। তাতে অযোধ্যার বিতর্কিত জমিতে রামমন্দির তৈরির নির্দেশ দেওয়া হয় এবং মসজিদ তৈরির জন্য ৯০০ একর জমি পৃথকভাবে দেওয়ার কথা ঘোষণা করে শীর্ষ আদালত। মসজিদের জন্য কোথায় জমি দেওয়া হয়েছে তা এখনও নিশ্চিত হয়নি। তবে রামমন্দির নির্মাণের কাজ যে রামনবমীতে শুরু হবে তা জানা গিয়েছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog