পরীক্ষামূলক প্রচার...
Mohajog-Logo
,
সংবাদ শিরোনাম :

বসন্তের শুরুতেই সবজিতে স্বস্তি

সরকারি হিসেব আজ পহেলা বসন্ত। আর বসন্তের শুরুতেই রাজধানীর অধিকাংশ বাজারে ৫ থেকে ১০ টাকা পর্যন্ত কমেছে সবজির দাম। শুক্রবার রাজধানীর নিউমার্কেট, মিরপুর, রায়েরবাজার ও জিগাতলা কাঁচাবাজার ঘুরে এমন তথ্যই জানা গেছে।

বাজার ঘুরে দেখা গেছে, করলার দাম কেজিতে ৫ টাকা কমে বিক্রি হচ্ছে ৭০ টাকা, পটল ১০ টাকা কমে বিক্রি হচ্ছে ১৪০ টাকা, বরবটি ১০০ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা, কাঁচা মরিচ ৯০ থেকে ১০০ টাকা, গাজর ৩০ টাকায় এবং সজনে ডাঁটা বিক্রি হচ্ছে ৩০০ টাকায়।

এছাড়া, টমেটো প্রকারভেদে ৩৫ থেকে ৪৫ টাকা, শসা ৪০ টাকা, শিম ৪০ থেকে ৫০ টাকা, বেগুন ৮০ টাকা, নতুন আলু ২০ টাকা, পেঁপে ৩০ টাকা, প্রতি পিস বাঁধাকপি ৪০ টাকা, ফুলকপি বিক্রি হচ্ছে ৩০ ও লাউ ৬০ টাকা।

প্রতি আঁটি লালশাক ১৫ টাকা, পালংশাক ১০ টাকা, কচুশাক সাত থেকে ১০ টাকা, লাউশাক ৩০ টাকায় বিক্রি করতে দেখা গেছে।

এদিকে মাছের বাজার ঘুরে দেখা গেছে ১ কেজি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ১০০০ থেকে ১১০০ টাকা, ৫০০ গ্রাম থেকে ৭৫০ গ্রামের ইলিশ মাছ বিক্রি হচ্ছে ৬০০ থেকে ৮০০ টাকা কেজি দরে এবং ছোট ইলিশ বিক্রি হচ্ছে ৪০০ থেকে ৪৫০ টাকায়।

এছাড়া পাবদা মাছ ৫৫০ টাকা, চিংড়ি ৫০০ থেকে ৮০০ টাকা, রুই আকারভেদে ২৫০ থেকে ৩২০ টাকা, মৃগেল ৩০০ টাকা, পাঙ্গাস ২০০ টাকা, তেলাপিয়া ১৮০ টাকা, কৈ ৩০০ টাকা, কাতল ২৭০ টাকা কেজি দরে বিক্রি হতে দেখা গেছে।

প্রতি কেজি বয়লার ১৩০ টাকা, লেয়ার ২২০ টাকা, গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৫০ টাকা, খাঁসি ৭৮০ টাকা ও বকরি ৭২০ টাকা কেজি দরে।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *