পরীক্ষামূলক প্রচার...
Mohajog-Logo
,
সংবাদ শিরোনাম :

৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা

৪০তম বিসিএসের পদসংশ্লিষ্ট বিষয়ের লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করেছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। আগামী ৮ ও ৯ মার্চ এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে পরীক্ষা সংক্রান্ত সতর্কতা জারি করা হয়েছে।

এতে আরও বলা হয়েছে, এ পরীক্ষায় মেবাইল ফোন, ঘড়িসহ সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস, বই-পুস্তক, ক্যালকুলেটর গহনা-অলংকার, ক্রেডিট কার্ড, ব্যাংক কার্ড, মানিব্যাগ এবং সব ধরনের ব্যাগ পরীক্ষার হলে প্রবেশ নিষিদ্ধ থাকবে। কেউ পরীক্ষার হলে এসব জিনিস আনলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। তবে পরীক্ষার হলে সময় দেখার জন্য দেয়াল ঘড়ি রাখা থাকবে।

এর আগে ৪০তম প্রিলিমিনারি পরীক্ষায় মোট ২০ হাজার ২৭৭ জন প্রার্থী পাস করেন। চলতি বছরের ৩ মে ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৪০তম বিসিএসে অংশ নেন ৩ লাখ ২৭ হাজার পরীক্ষার্থী। আবেদন করেছিলেন ৪ লাখ ১২৫৩২ প্রার্থী।

এ বিসিএসে ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেয়া হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, এবার প্রশাসনে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেয়া হবে। তবে এ সংখ্যা আরও বাড়তে পারে। লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য বাংলাদেশ সরকারি কর্ম কমিশন কর্তৃক মোট ২০ হাজার ২৭৭ জন প্রার্থীকে সাময়িকভাবে যোগ্য ঘোষণা করা হয়েছে।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *