পরীক্ষামূলক প্রচার...
Mohajog-Logo
,
সংবাদ শিরোনাম :

মার্চে নয়, সেপ্টেম্বরে হবে বঙ্গবন্ধুর বায়োপিকের শুটিং

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী অর্থাৎ মার্চেই শুরু হওয়ার কথা ছিল তাঁর জীবনী নির্ভর সিনেমার শুটিং। বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় ‘বঙ্গবন্ধু’ নির্মাণের দায়িত্ব পেয়েছেন বায়োপিক মাস্টার শ্যাম বেনেগাল।

গত ১ মার্চ বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন স্বাক্ষরিত এক গেজেটে ‘বঙ্গবন্ধু’র বায়োপিক সিনেমার অভিনেতা অভিনেত্রীদের প্রাথমিক ৫০ জনের আংশিক তালিকা প্রকাশ করা হয়েছে। তথ্যমন্ত্রণালয় সূত্রে জানা গিয়েছিল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন ১৭ মার্চ থেকে সিনেমাটির শুটিং শুরু হবে।

তবে এই মূহুর্তে দেশে করোনাভাইরাস আতংক ছড়িয়ে পড়েছে। এমন পরিস্থিতি বিবেচনায় সিনেমার শুটিং পেছানো হয়েছে।

আগামী সেপ্টেম্বর থেকে সিনেমাটির শুটিং শুরু হতে পারে বলে জানিয়েছেন এই সিনেমার কাস্টিং ডিরেক্টর বাহারউদ্দিন খেলন।

তিনি বলেন, এখন করোনাভাইরাস আতংক ছড়িয়ে পড়ায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এই প্রসঙ্গে খুব শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে।

প্রসঙ্গত, সম্প্রতি ঘোষিত প্রাথমিক তালিকা অনুসারে জানা গেছে, ‘বঙ্গবন্ধু’ সিনেমায় তরুণ বঙ্গবন্ধুর চরিত্রে দেখা যাবে চিত্রনায়ক আরিফিন শুভকে। এখানে বেগম মুজিবের চরিত্রে দিঘি ও নুসরাত ইমরোজ তিশা অভিনয় করবেন। শেখ হাসিনার চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া অভিনয় করবেন।

এ ছাড়াও হোসেন শহীদ সোহরাওয়ার্দী চরিত্রে তৌকীর আহমেদ, তাজউদ্দীন আহমদের চরিত্রে চিত্রনায়ক ফেরদৌস, খন্দকার মোস্তাক চরিত্রে ফজলুর রহমান বাবু, শেখ কামাল চরিত্রে রওনক হাসান, আইয়ুব খানের চরিত্রে মিশা সওদাগর, তোফাজ্জল হোসেন (মানিক মিয়া) চরিত্রে তুষার খান অভিনয় করবেন।

সিনেমায় শ্যাম বেনেগালের সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য করেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্ব পেয়েছেন নীতিশ রায়। কস্টিউম ডিরেক্টর হিসেবে আছেন শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *