পরীক্ষামূলক প্রচার...
Mohajog-Logo
,
সংবাদ শিরোনাম :

করোনায় মৃত্যু ৭০ হাজার ছাড়ালো

কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না করোনা আক্রান্তের সংখ্যায়। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, গোটা বিশ্বে ইতিমধ্যে আক্রান্ত হয়েছেন প্রায় ১৩ লাখ মানুষ। অর্থাৎ মোট আক্রান্ত ১২ লক্ষ ৮২ হাজার ৩৮২ জন।

আর এতে আক্রান্ত হয়ে মারা গেছেন বিশ্বের ৭০ হাজারের বেশি মানুষ। সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী বিশ্বে এই রোগে মারা গেছেন ৭০ হাজার ১৮৩ জন।

আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে প্রতি মুহূর্তে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সেখানে মোট আক্রান্ত ৩ লক্ষ ৩৭ হাজার ৬৩৭ জন। মৃত্যুর সংখ্যা সাড়ে ৯ হাজার ছাড়িয়ে গিয়েছে।

আমেরিকার পরেই রয়েছে স্পেন। এই প্রথম আক্রান্তের সংখ্যায় ইতালিকে টপকে গেল তারা। সেখানে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৫ হাজার ৩২ জন। আর মারা গেছেন ১৩ হাজার ৫৫ জন।

বিশ্বে মৃত্যুর দিক দিয়ে শীর্ষে রয়েছে ইতালি। তবে আশার আলো এই যে, রোববার রাত থেকে মৃত্যুর সংখ্যা খুব একটা বাড়েনি। ইতালির মোট করোনায় আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ২৮ হাজার ৯৪৮ জন।

জার্মানিতে আক্রান্তের সংখ্যা এক লক্ষ ছাড়িয়ে গিয়েছে। অন্য দিকে, ফ্রান্সে আক্রান্ত ৯০ হাজার ৮৩৯ এবং মোট মৃত্যু ৮০৭৮ জন।

করোনার উৎপত্তিস্থল হিসাবে পরিচিত চীনে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ৭০১ জন।

আগেই বলেছি করোনায় মৃত্যুর নিরিখে সবচেয়ে খারাপ পরিস্থিতি ইটালির। সেখানে মৃত্যুর সংখ্যা প্রায় ১৬ হাজারের কাছাকাছি পৌঁছে গিয়েছে। সেখানে মারা গেছে মোট ১৫ হাজার ৮৮৭ জন।

তারপরেই রয়েছে স্পেন। সেখানেও হু হু করে মৃত্যুর সংখ্যা বাড়ছে। দেশটিতে সোমবার দুপুর পর্ন্ত মারা গেছেন ১৩ হাজারের বেশি মানুষ। তৃতীয় স্থানে রয়েছে ফ্রান্স। সেখানে মৃতের সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে।

বিশ্ব জুড়ে করোনার এই তাণ্ডবের মধ্যেই অবশ্য আশার আলো দেখা যাচ্ছে। আড়াই লক্ষেরও বেশি মানুষ (২ লাখ ৬৯ হাজার ৪৯৪ জন) করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন।

তবে এখনও চিকিৎাধীন রয়েছেন বিশ্বজুড়ে আরও ৯ লাখ ৪২ হাজার ৭০৬ জন। এদের মধ্যে ৪৬ হাজারের বেশি রোগীর অবস্থা সঙ্কটাপন্ন।

সূত্র: ওয়ার্ল্ডোমিটার

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *