1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৪:০৩ অপরাহ্ন

৪২তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি এ মাসেই

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০
  • ১৮ বার

৪২তম বিশেষ বিসিএস পরীক্ষার মাধ্যমে দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এ লক্ষ্যে বিধিমালা সংশোধন করা হয়েছে। চলতি মাসেই এ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে বলে সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে জানা গেছে।

বুধবার (১৮ নভেম্বর) সরকারি প্রেসের (বিজি) ওয়েবসাইটে এই প্রজ্ঞাপনের অনুলিপি প্রকাশ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক পিএসসির ঊর্ধ্বতন এক কর্মকর্তা বুধবার বলেন, ‘৪২তম বিশেষ বিসিএসের বিধিমালা সংশোধন করা হয়েছে। সেটি আমাদের কাছে এসেছে। এ পরীক্ষা শুরু করতে আগামী সপ্তাহে কমিশন বিশেষ সভা করবে। এ সভার দিন আগামীকাল বৃহস্পতিবার নির্ধারণ হতে পারে। চলতি মাসের মধ্যে বিশেষ এই বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।’

এদিকে, করোনা মোকাবিলায় বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগের সুপারিশ করবে পিএসসি। এর আগে ৩৯তম বিসিএসে (বিশেষ) ২০০ নম্বরের এমসিকিউ এবং ১০০ নম্বরের মৌখিক পরীক্ষা নিয়ে ৫ হাজারের মতো চিকিৎসক নিয়োগ দেয়া হয়েছিল।

পিএসসি জানায়, করোনায় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুসারে ৩৯তম বিসিএসের নন–ক্যাডার থেকে দুই হাজার চিকিৎসক নেয়া হয়। তারা ক্যাডার হিসেবে নিয়োগের জন্য সুপারিশপ্রাপ্ত হন ৩৯তম বিসিএসের অপেক্ষমাণ তালিকা থেকে। স্বাস্থ্য ক্যাডারের সহকারী সার্জন হিসেবে তাদের নিয়োগের সুপারিশ করা হয়। করোনায় ৫ হাজার ৫৪ জন নার্স নিয়োগের সুপারিশপ্রাপ্ত হয়েছেন ২০১৮ সালের সিনিয়র স্টাফ নার্স নিয়োগ পরীক্ষার অপেক্ষমাণ তালিকা থেকে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog