1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯:১৮ পূর্বাহ্ন

ঈদে সৈয়দপুর রেল পুলিশের ছুটি বাতিল

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৭ জুন, ২০১৬
  • ১১৩ বার

সৈয়দপুর (নীলফামারী): আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে পশ্চিমাঞ্চল রেলওয়ে পুলিশকে (জিআরপি) সতর্ক থাকতে বলা হয়েছে।

এছাড়া ২৬ জুন থেকে আগামী ২৭ জুলাই পর্যন্ত রেলওয়ে পুলিশের ছুটি বাতিল করা হয়েছে।

এ সময়ে ট্রেনে যাত্রী নিরাপত্তা, টিকিট কালোবাজারি রোধ ও নাশকতা ঠেকাতে সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশ বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।

সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশের এক প্রজ্ঞাপন থেকে এসব তথ্য জানা গেছে।

ওই প্রজ্ঞাপনে বলা হয়, ঈদে এ অঞ্চলের ২৬টি রেলওয়ে স্টেশনে স্থাপন করা হয়েছে তথ্যকেন্দ্র। এসব কেন্দ্র থেকে যাত্রী সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ শুরু হয়েছে। প্রতিটি স্টেশন ও আশপাশের এলাকায় ঈদ শুভেচ্ছাসহ রেলওয়ে পুলিশের কর্মসূচির পোস্টার ও ব্যানার ঝোলানো হয়েছে।

এদিকে, বড় স্টেশনগুলোতে মেটাল ডিটেক্টর দিয়ে সন্দেহভাজন যাত্রীদের তল্লাশি করা হচ্ছে। যাত্রীদের সার্বিক নিরাপত্তার জন্য সৈয়দপুর রেলওয়ে পুলিশ সুপারের কার্যালয়ে একটি কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। এতে স্থাপিত হটলাইনে ভুক্তভোগী যাত্রীদের যোগাযোগ করতে বলা হয়েছে। ট্রেনে বিলি করা হচ্ছে লিফলেট ও পোস্টার। যাতে লেখা রয়েছে ওই হটলাইন নম্বর।

এ বিষয়ে সৈয়দপুর রেলওয়ে পুলিশ সুপার সিদ্দিকী তাঞ্জিলুর রহমান বাংলানিউজকে জানান, ঈদে যাত্রীদের নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষ‍ায় মোতায়েন থাকছে ৬৬২ জন পুলিশ সদস্য। এছাড়া ২০০ ব্যাটালিয়ন আনসার, রেলপথ-সংশ্লিষ্ট জেলা পুলিশ ও মেট্রোপলিটন পুলিশকে সহযোগী হিসেবে প্রস্তুত থাকতে বলা হয়েছে।

সৈয়দপুর রেলওয়ে জেলার অধীন রয়েছে ১২টি থানা। এগুলো হলো, সৈয়দপুর সদর, দিনাজপুর, পার্বতীপুর, লালমনিরহাট, বোনারপাড়া, সান্তাহার, ঈশ্বরদী, সিরাজগঞ্জ, রাজশাহী, রাজবাড়ী, পোড়াদহ ও খুলনা থানা। এ ছাড়া ১৬টি রেলওয়ে পুলিশ ফাঁড়ি রয়েছে বিভিন্ন স্টেশনে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog