1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. suzan36076@gmail.com : azad azad : azad azad
  3. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  4. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৯:৪৩ পূর্বাহ্ন

বুয়েটে নতুন ভিসি, ঢাবিতে দু’জন প্রো-ভিসি নিয়োগ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৭ জুন, ২০১৬
  • ১০৫ বার

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য (ভিসি) এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) দু’জন উপ-উপাচার্য (প্রো-ভিসি) নিয়োগ দেওয়া হয়েছে।

বুধবার (২২ জুন) বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের অধ্যাপক সাইফুল ইসলামকে চার বছরের জন্য বিশ্ববিদ্যালয়টির ভিসি হিসেবে নিয়োগ দেয় শিক্ষা মন্ত্রণালয়।

আর ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রো-ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন একই বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক আখতারুজ্জামান ও সাবেক উপ-উপাচার্য অধ্যাপক নাসরিন আহমাদ। এরমধ্যে নাসিরিন আহমেদ প্রো-ভিসি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তারাও চার বছরের জন্য নিয়োগ পেয়েছেন।

শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব লায়লা আরজুমান্দ বানু রাতে বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

বুয়েটের ভিসি অধ্যাপক খালেদা একরাম থাইল্যান্ডের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ মে মৃত্যুবরণ করেন। ২০১৪ সালের ১১ সেপ্টেম্বর বুয়েটের উপাচার্যের দায়িত্ব পেয়েছিলেন তিনি।

বিশ্ববিদ্যালয়টির স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. জেবুন নাসরীন আহমেদ নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে ভিসির রুটিন দায়িত্ব পালন করে আসছিলেন। খালেদা একরামের স্থলাভিষিক্ত হলেন অধ্যাপক সাইফুল।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে ২০১২ সালের ৫ জুন চার বছরের জন্য নিয়োগ পান নাসরীন আহমাদ ও সহিদ আকতার হুসাইন। গত ৯ জুন তাদের মেয়াদ শেষ হয়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog