1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:০৭ অপরাহ্ন

মাদককে না বলুন: মুশফিক

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৭ জুন, ২০১৬
  • ৩৪১ বার

ঢাকা: আজ ২৬ জুন সারা বিশ্বে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হচ্ছে। বিশ্বব্যাপী মাদকের ভয়াবহতার কথা বিবেচনা করে ১৯৮৭ সালে জাতিসংঘ দিবসটি ঘোষণা করে। মাদক থেকে দূরে থাকতে অনুরোধ করেছেন টাইগারদের টেস্ট দলপতি মুশফিকুর রহিম।

নিজের ভেরিফাইড ফেসবুক পেজে মুশফিত লিখেছেন, ‘বিশ্ব মাদকবিরোধী দিবস আজ। মাদককে না বলুন! – ‪#‎MR15‬’ এছাড়া, আন্তর্জাতিক এই দিবস উপলক্ষে মুশফিক ইংরেজিতে লিখেছেন, ‘Today is International day against drug abuse. Say NO to drugs! – #MR15’।

নেশার কবলে পড়ে লাখ লাখ তরুণ কর্মশক্তি, মেধা ও সৃজনশীলতা হারিয়ে ফেলে, যা যেকোনো দেশ ও জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি। দিবসটি উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ এই আন্দোলনে মা-বাবা, শিক্ষক, ধর্মীয় ও রাজনৈতিক নেতৃবৃন্দ, খেলোয়াড়সহ সমাজের সব শ্রেণি-পেশার মানুষকে অবদান রাখার আহ্বান জানান।

বাংলাদেশে আগে পুরুষদের মধ্যে মাদক গ্রহণের প্রবণতা বেশি থাকলেও এখন নারীরাও মাদকে আসক্ত হচ্ছেন। মাদকাসক্ত হওয়া ও মাদক ব্যবসায় জড়িয়ে যাওয়ার কারণ দারিদ্র্য, দ্রুত ধনী হওয়ার লালসা ও হতাশা। এ থেকে মুক্তির জন্য সামাজিক আন্দোলন ও অভিভাবকদের সচেতনতার বিকল্প নেই।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog