1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. suzan36076@gmail.com : azad azad : azad azad
  3. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  4. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৪:১৬ পূর্বাহ্ন

দালাই লামার সঙ্গে লেডি গাগা

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ জুন, ২০১৬
  • ৯৮ বার

তিব্বতের ধর্মীয় নেতা দালাই লামার সঙ্গে সাক্ষাৎ করলেন মার্কিন গায়িকা লেডি গাগা। উদারতার প্রভাব ও পৃথিবীকে কীভাবে আরও সহানুভূতিশীল করা যায় তা নিয়ে পাশাপাশি বসে আলোচনা করেছেন তারা।

গত ২৬ জুন যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানার ইন্ডিয়ানাপলিসে মার্কিন মেয়রদের ৮৪তম বার্ষিক সম্মেলনে ৮১ বছর বয়সী দালাই লামার সঙ্গে দেখা হয় গাগার। ২০ মিনিটের প্রশ্নোত্তর পর্বে দালাই লামাকে একের পর এক প্রশ্ন করেন গাগা। বিশ্বে নানান অবিচারকে কীভাবে মোকাবেলা করতে হবে তা নিয়ে কথা বলেন তিনি। দালাই লামা বলেছেন, ‘আমরা সামাজিক পশু হয়ে গেছি, সবাই আত্মকেন্দ্রিক। ভবিষ্যৎ নির্ভর করছে পুরোপুরি গোষ্ঠী বা সমাজের ওপর। যে কোনো দুঃখজনক ঘটনায় ব্যাপকভাবে ভাবলে অনেক ইতিবাচক বিষয় পাওয়া যায়।’

সাংবাদিক অ্যান কারির সভাপতিত্বে উদারতা ও আশা-প্রত্যাশা নিয়ে দালাই লামার সঙ্গে কথা বলেন গাগা। সাক্ষাৎকারের শুরু ও শেষে তারা হাত মেলান। এসব মুহূর্তের কিছু ছবি ইনস্টাগ্রামে নিজের অনুসারীদের জন্য শেয়ার করেন ৩০ বছর বয়সী এই তারকা।

এদিকে দালাই লামার সঙ্গে আলোচনা করায় ক্ষেপেছে গাগার চীনা ভক্তরা। কারণ দালাই লামাকে তিব্বতি বিচ্ছিন্নতাবাদের মূল হোতা মনে করা হয় চীনে। অন্তত দুই হাজার ভক্ত এ নিয়ে গাগাকে ধিক্কার দিয়েছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog