1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন

ডিএসই’র এমডির অনুমোদন পেলেন মাজেদুর রহমান

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ জুন, ২০১৬
  • ২৬০ বার

ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে চূড়ান্ত অনুমোদন পেলেন কাজী আবু মোহাম্মদ মাজেদুর রহমান।

বুধবার কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয় পুঁজিবাজার নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ডিএসই কর্তৃপক্ষের সুপারিশের আলোকে বিএসইসি এ অনুমোদন দিয়েছে।

জানা গেছে, কাজী আবু মোহাম্মদ মাজেদুর রহমানকে প্রধান রেখে চারজনের সংক্ষিপ্ত তালিকা তৈরি করে ডিএসই। এরপর ডিএসই পরিচালনা পর্ষদে সর্ব সম্মতিক্রমে পাসের পর কাজী আবু মোহাম্মদ মাজেদুর রহমানকে নিয়োগের জন্য বিএসইসির কাছে তার নাম সুপারিশ করে ডিএসই কর্তৃপক্ষ।

এ সুপারিশের আলোকে মাজেদুর রহমানকে অনুমোদন দিয়েছে কমিশন। সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ডিএসইর বাছাইয়ের প্রার্থীর তালিকায় থাকা বাকি তিনজন হলেন- আবুল এহতেশাম আব্দুল মুহাইমেন, মাশিউল হক চৌধুরী ও আক্তার হোসেন সান্নামাত।

মেয়াদ শেষে স্বপন কুমার বালা পদ ছেড়ে দেওয়ায় প্রতিষ্ঠানটির এমডি পদটি খালি হয় চলতি বছরের ১৩ এপ্রিল। আর এ পদের জন্য এপ্রিল মাসের শুরুতে প্রথম দফায় বিজ্ঞপ্তি প্রকাশ করে ডিএসই। বিজ্ঞপ্তিতে আগ্রহী প্রার্থীদের ১৭ এপ্রিলের মধ্যে ডিএসইর চেয়ারম্যান বরাবর আবেদন করতে বলা হয়। দ্বিতীয় ধাপের বিজ্ঞপ্তিতে আগ্রহী প্রার্থীদের ১৫ মের মধ্যে আবেদন করতে বলা হয়।

জানা গেছে, ব্যাংকিং খাতে ৩০ বছরের অভিজ্ঞ কাজী আবু মোহাম্মদ মাজেদুর রহমান দক্ষিণ এশিয়া, অস্ট্রেলিয়া, মধ্যপ্রাচ্য ও আফ্রিকায় একই খাতে কাজ করেছেন। তিনি বিভিন্ন সময়ে এএনজেড গ্রিন্ডলেজ ব্যাংক, মাশরেক ব্যাংক, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, ঢাকা ব্যাংক, ব্যাংক আল-ফালাহ, এবি ব্যাংক ও প্রিমিয়ার ব্যাংকে কর্মরত ছিলেন।

বর্তমানে স্বতন্ত্র পরিচালক হিসেবে লঙ্কাবাংলা ফাইন্যান্সে ও আর্থিক পরামর্শক হিসেবে আয়ারল্যান্ডভিত্তিক ইকারেন্সি মিন্ট লিমিটেডে জড়িত আছেন। কে এ এম মাজেদুর রহমান ১৯৮১ সালে গ্রিন্ডলেজ ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার হিসেবে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog