1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৯:৪০ পূর্বাহ্ন

রাজধানী উত্তর বাড্ডায় প্রিমিয়াম প্লাজায় অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি গঠন

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ জুন, ২০১৬
  • ১০৯ বার

মাসুদ হাসান রিদম,ঢাকা: রাজধানীর উত্তর বাড্ডার প্রিমিয়াম প্লাজায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বুধবার সকাল ৯টার দিকে এ তথ্য জানান মহানগর ফায়ার সা‌র্ভিসের ডি‌ডি মোজা‌ম্মেল হক। এর আগে মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে উত্তর বাড্ডার হোম ডেকর’র বিল্ডিংয়ে ১ম তলা থেকে তৃতীয় তলা পর্যন্ত আগুনের সুত্রপাত হয়।

মোজা‌ম্মেল হক জানান, আগুন নিয়ন্ত্র‌ণে পর্যাপ্ত ব্যবস্থা ছিলো না। ভব‌নে ফায়ার সা‌র্ভি‌সের গা‌ড়ি প্রবেশের মতো কোনো ব্যবস্থা ছিলো না। রাজধানী ঢাকার উত্তর বাড্ডা এলাকায় একটি বহুতল ভবনে আগুন লাগার পর কয়েকঘণ্টা চেষ্টা করে খানিকটা নিয়ন্ত্রণে আনা হয়েছে। উত্তর বাড্ডার ১৪তলা প্রিমিয়াম প্লাজা নামের ভবনটিতে রাত আড়াইটার দিকে আগুন লাগে। এরপর দমকল বিভাগের ২৬টি ইউনিট সেখানে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। আবাসিক ফ্লাটগুলোয় আটকে পড়া শতাধিক মানুষকে সকালের দিকে ভবনটি থেকে নিরাপদে বের করে আনা হয়। প্রায় তিনঘণ্টা চেষ্টার পর সকালে খানিকটা নিয়ন্ত্রণে আনে। তবে এ সময়ও অনেক স্থানে ধোয়া উড়তে দেখা যায়।

সকাল ৮টার দিকেও এসব ইউনিট আগুন নেভানোর কাজ করছিল। দমকল বিভাগের ডিউটি অফিসার মাহমুদুল হক জানান, ভবনটির তিনতলা থেকে চারতলা পর্যন্ত আগুন ছড়িয়ে রয়েছে। আশেপাশে পানির উৎস না থাকায় দুর থেকে পানি এনে এনে দমকল কর্মীদের কাজ করতে হচ্ছে। তবে এই ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি। ১৪তলা এই ভবনটির পঞ্চম তলা পর্যন্ত বাণিজ্যিক ভিত্তিতে ব্যবহৃত হয়। সেখানেই আগুন লেগেছে। এর উপরের অংশটি আবাসিক ফ্লাট। আগুন লাগার ঘটনা তদন্তে পাঁচ সদস্যের একটি তদন্ত টিম গঠন করেছে দমকল বিভাগ।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog