1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৯:১৭ পূর্বাহ্ন

ইতালিতে ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১২

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ জুলাই, ২০১৬
  • ৬৬ বার

ইতালির দক্ষিণাঞ্চলে দু’টি যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ১২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও বেশ কয়েকডজন মানুষ। হতাহতের শঙ্কা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

মঙ্গলবার (১২ জুলাই) স্থানীয় সময় সকালে দক্ষিণাঞ্চলীয় শহর বারী ও বারলেত্তার মাঝামাঝি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। কর্মকর্তাদের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

সংবাদমাধ্যম জানায়, সংকেত জটিলতায় ট্রেন দু’টি এক লাইনে চলে আসে। দ্রুতগামী হওয়ায় দু’টি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দু’টি ট্রেনেরই সামনের বেশ ক’টি বগি তীব্রভাবে ক্ষতিগ্রস্ত হয়।  আর বগিগুলোতে থাকা যাত্রীদের ১২ জন নিহত হন। আহত হন বেশ কয়েডজন যাত্রী।

দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে গেছে জরুরি উদ্ধারকারী বাহিনী। তারা ক্ষতিগ্রস্ত বগিগুলো থেকে যাত্রীদের বের করে আনার চেষ্টা করছে।

 

স্থানীয় ফায়ার ব্রিগেডের কমান্ডার রিকার্দো জিনগারো বলেন, দুর্ঘটনায় বেশ কিছু মানুষের প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। উদ্ধার তৎপরতা শেষ হওয়ার পরই এ বিষয়ে জানা যাবে।

কর্মকর্তারা ধারণা করছেন, নিয়ন্ত্রণকক্ষের সংকেতের ত্রুটি অথবা কোনো চালকের ভুলের কারণে এ দুর্ঘটনাটি ঘটেছে।

দুর্ঘটনার পর প্রধানমন্ত্রী মাতিও রেনজি বলেছেন, এ ঘটনার কারণ খুঁজে না বের করা পর্যন্ত বিষয়টি নিয়ে তদন্ত চালিয়ে যাবে সরকার।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog