1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ০২ মার্চ ২০২৪, ১২:২৬ অপরাহ্ন

বেনাপোলে কর ফাঁকি দিয়ে আনা ৪৯টি গরু জব্দ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ জুলাই, ২০১৬
  • ২৯০ বার

বেনাপোল (যশোর): যশোরের বেনাপোলসহ কযেকটি সীমান্ত পথে সরকারি কর ফাঁকি দিয়ে ভারত থেকে পাচার করে আনা ৪৯টি গরু জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। যার বাজার দর প্রায় ৩০ লাখ টাকা।

মঙ্গলবার (১২ জুলাই) দুপুরে গরুগুলো বেনাপোল সদর বিজিবি ক্যাম্পে আনা হয়েছে, নিলামে তোলার জন্য। বিগত কয়েকদিনের অভিযানে গরুগুলো জব্দ করা হয় বলে জানা গেছে।

বিজিবি জানায়, বৈধভাবে সীমান্ত পথে ভারত থেকে বাংলাদেশে গরু আনতে হলে গরু প্রতি সরকারকে ৫০০ টাকা করে কর পরিশোধ করতে হয়। কিন্তু পাচারকারীরা সরকারের কর ফাঁকি দিয়ে এসব গরু এনেছে। খবর পেযে যশোরের বিভিন্ন সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে এমন ৪৯টি গরু জব্দ করা হয়।

যশোর ২৬ বিজিবি ব্যাটালিয়নের আওতাধীন বেনাপোল সদর ক্যাম্পের সুবেদার গিয়াজ উদ্, বিজিবির উপস্থিতিতে আটক গরুগুলো নিলামের প্রক্রিয়া চলছে।

এদিকে, সিন্ডিকেটের কারণে গরুগুলো প্রকৃত বাজার দরের চেয়ে কম মূল্যে নিলাম হচ্ছে বলে অভিযোগ করেছে অনেকে।

অভিযোগকারীরা জানায়, রাজস্ব বাড়াতে বিজিবি সদস্যরা কাস্টমস সদস্যদের উপস্থিতিতে নিলাম ডাকছে। কিন্তু প্রকৃত মূল্যে নিলাম হচ্ছে না। আটক করা ১২০টি গরু ১ জুন নিলামে তোলা হয়। ওই সময় মাত্র ৩১ লাখ টাকায় গরুগুলো নিলামে বিক্রি হয়। অথচ ১২০টি গরুর আসল বাজার দর প্রায় দ্বিগুণ। এতে বড় অঙ্কের রাজস্ব বঞ্চিত হচ্ছে সরকার।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog