1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৯ অপরাহ্ন

খালেদার ঐক্য’র আহ্বানে ২০ দলের পূর্ণ সমর্থন

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০১৬
  • ১১৩ বার

বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জাতীয় ঐক্য’র আহ্বানে পূর্ণ সমর্থন জানিয়েছেন ২০ দলের শীর্ষ নেতারা।

বুধবার (১৩ জুলাই) রাতে গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে এ সমর্থন জানান তারা।

বৈঠক শেষে রাত ১০টায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাৎক্ষণিক প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান।

তিনি বলেন, সম্প্রতি সারা দেশে হামলা এবং অতি সম্প্রতি গুলশানের একটি রেস্তরাঁয় হামলা চালিয়ে নারকীয় হত্যাযজ্ঞের পর যে জাতীয় ঐক্য’র ডাক দিয়েছিলেন খালেদা জিয়া; আজকের বৈঠকে ২০ দলীয় জোটের নেতারা তার এই আহ্বানে পূর্ণ সমর্থন দিয়েছেন।

ফখরুল বলেন, খালেদা জিয়ার এই আহ্বানে সাড়া না দিয়ে ১৪ দল ও আওয়ামী লীগের কয়েকজন শীর্ষ নেতা উল্টো বিএনপির ওপর দায় চাপিয়েছেন। আজকের বৈঠকে এই বিষয়টি নিয়েও আলোচনা হয়েছে। ২০ দলীয় জোট মনে করে, জাতির এই সংকট কালে বিএনপির চেয়ারপারসনের জাতীয় ঐক্য’র ডাক ফিরিয়ে দিয়ে সমস্যাকে আরো ঘনীভূত করেছে ক্ষমতাসীনরা।

এ ছাড়া গুলশান হত্যাকাণ্ডে গোটা জাতির সঙ্গে ২০ দলীয় জোটও মর্মাহত হয়েছে। পাশাপাশি ওই ঘটনায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা করা হয়েছে আজকের বৈঠকে- জানান ফখরুল।

তিনি আরো জানান, পরবর্তীতে দেশের বিশিষ্টজনদের সঙ্গে বৈঠক করে এ ব্যাপারে কর্মসূচি চূড়ান্ত করবেন খালেদা জিয়া।

এর আগে রাত সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত টানা দেড় ঘণ্টা ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করেন বিএনপির চেয়ারপারসন ও জোট নেত্রী খালেদা জিয়া।

বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জামায়াতের কর্মপরিষদ সদস্য মাওলানা আব্দুল হালিম, বাংলাদেশ জাতীয় পর্টির চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ, জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহম্মদ ইবরাহিম, এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্ত্তজা, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গাণি, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, জাতীয় পার্টির (কাজী জাফর) ভারপ্রাপ্ত চেয়ারম্যান টিআই ফজলে রাব্বি মিয়া, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এডভোকেট আজহারুল ইসলাম, এলডিপির যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড সাঈদ আহমেদ প্রমুখ।

এদিকে ২০ দলের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক শেষে রাত সোয়া ১০টায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও দলের সিনিয়র নেতাদের নিয়ে বৈঠকে বসেছেন খালেদা জিয়া।

বৈঠকে উপস্থিত আছেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীল, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্রি. জে. (অব.) আ স ম হান্নান শাহ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বরচন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন, আব্দুল্লাহ আল নোমান, চৌধুরী কামাল ইবনে ইউছুফ, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, চেয়ারপারসনের উপদেষ্টা আমির খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog