1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:৫৬ পূর্বাহ্ন

রবি’র প্রধান নির্বাহী হচ্ছেন মাহতাব

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০১৬
  • ৩০১ বার

দেশের অন্যতম মোবাইল ফোন অপারেটর ‘রবি আজিয়াটা’র নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন মাহতাব উদ্দিন আহমেদ।

আগামী নভেম্বর থেকে এ নতুন দায়িত্ব নেবেন তিনি। রবির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, অগ্রগতির ধারা ধরে রাখতে ও মেধাবীদের যোগ্য মর্যাদা নিশ্চিত করতে গৃহীত পদক্ষেপের অংশ হিসেবে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মাহতাব বর্তমানে বিশেষ দায়িত্বে আজিয়াটা গ্রুপে কর্মরত আছেন। তিনি আগামী ১ সেপ্টেম্বর থেকে সহকারী প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগ দিয়ে দায়িত্ব গ্রহণের প্রস্তুতি নেবেন।

আজিয়াটা গ্রুপ পরিচালিত একসেলারেটেড লিডারশিপ ডেভেলপমেন্ট প্রোগ্রামের অংশ হিসেবে গত কয়েক বছরের পরিকল্পনার আওতায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানায় রবি।

রবির বর্তমান প্রধান নির্বাহী সুপুন বীরাসিংহে ২০১৭ সালের ১ জানুয়ারি থেকে শ্রীলঙ্কার ডায়ালগ আজিয়াটা পিএলসির (ডায়ালগ) প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব নেবেন।

আজিয়াটা গ্রুপ বারহাদে যোগ দেওয়ার আগে মাহতাব উদ্দিন ২০১৪ সালের এপ্রিল থেকে ২০১৬ সালের মার্চ পর্যন্ত রবি আজিয়াটা লিমিটেডের চিফ অপারেটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১০ সালে তিনি রবিতে যোগ দেন। এর আগে তিনি ১৭ বছর ইউনিলিভারের বিজনেস অ্যান্ড ফিন্যান্সের বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্ব দিয়েছেন। সে সময় ইউনিলিভার পাকিস্তান, ইউনিলিভার আরব ও ইউনিলিভার বাংলাদেশের ফিন্যান্স ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

মাহতাব উদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞানে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। তিনি ইন্সটিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টেন্ট অব বাংলাদেশের (সিএমএবি) ফেলো মেম্বার (এফসিএমএ), চার্টার্ড ইন্সটিটিউট অব ম্যানেজমেন্ট অ্যাকাউন্টসের (সিআইএমএ, ইউকে) এফসিএমএ ও সিজিএমএ। হার্ভার্ড বিজনেস স্কুলেরও শিক্ষার্থী ছিলেন (এএমপি ১৯০) তিনি।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog