1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০১:১৪ পূর্বাহ্ন

ইভিন্স টেক্সের লেনদেন রোববার

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ জুলাই, ২০১৬
  • ৭৮ বার

সব প্রক্রিয়া সম্পন্ন করায় রোববার (১৭ জুলাই) থেকে পুঁজিবাজারে লেনদেন শুরু হবে বস্ত্র খাতের কোম্পানি ইভিন্স টেক্সটাইলসের। ‘এন’ ক্যাটাগরিতে তালিকাভুক্ত হওয়া কোম্পানিটির ট্রেডিং কোড ‘ETL’ ও ডিএসই কোম্পানি কোড ১৭৪৭২ নির্ধারণ করা হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

এর আগে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন ও লটারি শেষ হওয়ার পর শেয়াহোল্ডারদের বিও হিসেবে লটারির মাধ্যমে পাওয়া শেয়ার জমা দিয়েছে প্রতিষ্ঠানটি।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১.৬২ টাকা এবং শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) ১৭.৬২ টাকা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্বে রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড।

এর আগে ৪ এপ্রিল (সোমবার) কোম্পানিটি আইপিও’র মাধ্যমে ১ কোটি ৭০ লাখ শেয়ার ছেড়ে ১৭ কোটি টাকা সংগ্রহ করার অনুমোদন দেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। উত্তোলিত অর্থে কোম্পানিটি মেশিনারিজ ক্রয়, ভবন নির্মাণ, চলতি মূলধন ও আইপিও খরচ খাতে ব্যয় করবে।

মূলধন সংগ্রহের লক্ষ্যে গত ২ মে থেকে ইভিন্স টেক্সটাইলসের আইপিওতে আবেদন শুরু হয় এবং চলে ১২ মে পর্যন্ত। এসময় কোম্পানিটির চাহিদার থেকে প্রায় ৩২ গুণ বেশি আবেদন জমা পড়ে। ২ জুন লটারি অনুষ্ঠিত হয়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog