1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০১:১৯ পূর্বাহ্ন

মঙ্গলে এবার মিললো অস্থিসার কঙ্কাল!

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ জুলাই, ২০১৬
  • ৮০ বার

এবার অনলাইন এলিয়েন হান্টাররা এক কথায় বলে দিয়েছেন, আমরা মঙ্গলকে যেভাবে দেখি, তা একদম বদলে দেওয়ার মতো প্রমাণ তাদের হাতে রয়েছে।

ইউটিউব‍ার প্যারানরমাল ক্রুসিবলের পোস্ট করা একটি ভিডিওতে মঙ্গলের মাটিতে একটি কঙ্কালের ছবি দেখা গেছে। গুজব চলছে এটি হবে হয়তো কোনো প্রাচীন মঙ্গল রাজা বা বীর যোদ্ধার দেহাবশেষ।

অবিশ্বাস্য এই অস্থিকাঠামোর ছবি তুলেছে নাসার কিউরিসিটি রভার। লাল গ্রহের পাথরের মধ্যে পরিপূর্ণ একটি অস্থিসার গড়ন শুয়ে রয়েছে।

ইউটিউবারের কথা, মার্টিয়ান কঙ্কালটির সঙ্গে মানুষের হাড়ের অবিকল মিল রয়েছে। ম‍ূল ছবিটি তুলেছে কিউরিসিটির মার্স হ্যান্ড লেনস ইমেজার। রহস্যময় লাল গ্রহের পৃষ্ঠে ছড়িয়ে-ছিটিয়ে থাকা পাথুরে ধ্বংসস্তুপের ডানপাশে ওই কঙ্কাল পড়ে রয়েছে বলে উল্লেখ করেন ইউটিউবার।

একজন সাবস্ক্রাইবার ক্রুসিবলকে কঙ্কালটির অবস্থানের কথা জানায়। আর ক্রুসিবলের অপশন হচ্ছে, এটি প্রাচীন মঙ্গলবাসীর অস্থি। লিখেছে ইউটিউবার প্যারানরমাল ক্রুসিবল।

 

সম্পূর্ণ খতিয়ে দেখতে ছবিটিকে হালকা কালার করা হয়েছে। পুরনো কঙ্কালের সঙ্গে একটি ধ্বংসপ্রাপ্ত শিরস্ত্রাণের মতো অংশবিশেষ রয়েছে। এটি দিয়ে নির্ধারণ কর‍া যেতে পারে, দেহাবশেষটি কোনো রাজা বা বীর সৈনিকের।

ইউটিউবার আরও যোগ করেন, আগের একটি অনুসন্ধানে কিউরিসিটি রভার ডায়ানোসরের অস্থি পেয়েছিলো। নিশ্চিতভাবে বলা যায়, মঙ্গলে প্রাণের অস্তিত্ব ছিলো এক সময়।

এদিকে UFOSightingsDaily এর সম্পাদক স্কট সি ওয়ারিং বলেছেন, এই কঙ্কাল মঙ্গলের কোনো বুদ্ধিমান প্রাণীর হবে। যারা হয়তো এক সময় মঙ্গল শাসন করেছে। অসাধারণ ও অসচরাচর এ অনুসন্ধান মঙ্গল সম্পর্কে আমাদের ধারণা একেবারেই বদলে দিতে পারে।

মাত্র ক’দিন আগেই প্যারানরমাল বলেছিলো, মঙ্গলে রোমান মূর্তির মাথা খুঁজে পাওয়ার কথা। সেবার মূল ছবিটি কিউরিসিটি মাস্টক্যাম জুলাইয়ের ১ তারিখে তুলেছিলো। কিন্তু ছবিতে মূর্তির ‍মাথার অস্তিত্ব টের পাওয়া যায় আরও চারদিন পর।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog