1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শনিবার, ১২ জুন ২০২১, ০৮:১১ অপরাহ্ন

জঙ্গিবাদের বিরুদ্ধে তৎপর জাবি প্রশাসন

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৮ জুলাই, ২০১৬
  • ৭৭ বার

সম্প্রতি দেশে সংগঠিত জঙ্গি হামলা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে তৎপর হয়ে উঠেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসন। জঙ্গিবাদের বিরুদ্ধে শক্ত অবস্থান নিতে ইতোমধ্যে হাতে নিয়েছে নানা কর্মসূচি। গঠিত হয়েছে জঙ্গিবাদবিরোধী নতুন কমিটি। এরই মধ্যে কমিটি হাতে নিয়েছে বিভিন্ন কর্মসূচি।

কর্মসূচির অংশ হিসেবে সোমবার (১৮ জুলাই)  বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের কাউন্সিল কক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয় সমাজ বিজ্ঞান অনুষদের ডিন মো. আমির হোসেন। উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক, বিশ্ববিদ্যালয় ছাত্রকল্যাণ ও পরামর্শ কেন্দ্রের পরিচালক অধ্যাপক রাশেদা আখতার, বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও সহযোগী অধ্যাপক বশির আহমেদ, জনসংযোগ অফিসের উপ-পরিচালক আব্দুল সালাম মিয়া, সাংবাদিক সমিতির সভাপতি বেলাল হোসাইন রাহাতসহ অফিসার সমিতি, কর্মচারী সমিতি, কর্মচারী ইউনিয়ন এবং বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মীরা।

সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেওয়া হয়, জঙ্গি হামলা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে আগামী ২০ জুলাই (বুধবার) বিশ্ববিদ্যালয় ডেইরি গেট সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে সকাল সাড়ে ৯টায় মানববন্ধন অনুষ্ঠিত হবে।

এছাড়া শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে বিভিন্ন শ্লোগান সম্বলিত ব্যানার, প্ল্যাকার্ড, ফেস্টুন
টাঙানো হবে। একই সঙ্গে মাইকিং করে এ বিষয়ে সচেতনতা সৃষ্টি করা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় সমাজ বিজ্ঞান অনুষদের ডিন মো. আমির হোসেন বলেন, আমরা জঙ্গি হামলা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদ এবং শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে সচেতনা সৃষ্টি, একই সঙ্গে ক্যাম্পাসে যেন জঙ্গিরা আস্তানা গড়তে না পারে সে জন্যই সম্মিলিতভাবে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে এ উদ্যোগ হাতে নিয়েছি।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog