1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন

‘প্রতি ভোটকেন্দ্রে থানার সমান ফোর্স’

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৮ জুলাই, ২০১৬
  • ২৫৩ বার

ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) ও ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের উপ-নির্বাচনকে ঘিরে নিরাপত্তার চাদরে মুড়িয়ে দেয়া হয়েছে এই দুই নির্বাচনী এলাকাকে। র‌্যাবের টহলের পাশাপাশি প্রতিটি ভোট কেন্দ্রে মোতায়েন রয়েছে বিপুল সংখ্যক পুলিশ, আনসার ও বিজিবি সদস্য।

কড়া নিরাপত্তা ও সতর্ক অবস্থানের মধ্যে দিয়ে সোমবার (১৮ জুলাই) সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা অবধি।

ভোটের দিনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সন্তুষ্ট পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি (উপ-মহাপরিদর্শক) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

গৌরীপুর উপজেলার কলতাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্র পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে সার্বিক পরিস্থিতি নিয়ে কথা বলেন তিনি।

প্রতিটি ভোটকেন্দ্রে একটি থানার সমান ফোর্স মোতায়েন রয়েছে জানিয়ে ডিআইজি আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘একটি থানায় যেমন ফোর্স থাকে প্রতিটি ভোটকেন্দ্রে তেমন ফোর্স রয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতিও স্বাভাবিক।’

এ সময় জেলা প্রশাসক মোস্তাকিম বিল্লাহ ফারুকি, পুলিশ সুপার (এসপি) মঈনুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হারুন অর রশিদ, গৌরীপুর থানার নতুন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন গৌরীপুরের বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।

পুলিশ সূত্র জানায়, এ দুই নির্বাচনী আসনে মোতায়েন রয়েছে মোট সাড়ে ৩ হাজার পুলিশ এবং ৯২টি মোবাইল টিম।  প্রতি ইউনিয়নে ১টি করে স্ট্রাইকিং ফোর্স ও পৌর এলাকায় ২ টি করে স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে। এছাড়া নির্বাচনের আগের দিন থেকে পরের দিন পর্যন্ত প্রতি ১০টি কেন্দ্রের জন্য রয়েছে একটি করে মোবাইল টিম।

প্রসঙ্গত, ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে মোট ভোটার ২ লাখ ৬২ হাজার ২’শ ৩৫ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ১৩ হাজার ও নারী ভোটার ১ লাখ ১২ হাজার ৩’শ ৪৩ জন ভোটার রয়েছে। এখানে আ’লীগ প্রার্থী নাজিম উদ্দিনসহ মোট ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আর ময়মনসিংহ-১ (হালুয়াঘাট- ধোবাউড়া) আসনে মোট ভোট কেন্দ্র ১’শ ৩৩টি। দুই উপজেলায় মোট ভোটার ৩ লাখ ৬২ হাজার ৬’শ ৯৪ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৮১ হাজার ৬’শ ২২ জন। আর নারী ভোটার রয়েছে ১ লাখ ৮১ হাজার ৭২ জন। এ আসনে আওয়ামী লীগ প্রার্থী জুয়েল আরেংসহ ৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog