1. sardardhaka@yahoo.com : adminmoha :
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৫৪ পূর্বাহ্ন

ছেলের প্রেমিকার সঙ্গে বাবার প্রেম!

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ জুলাই, ২০১৬
  • ২৩৮ বার

ঈশানার সঙ্গে ফোনে মিষ্টি মিষ্টি কথা বলেন আবুল হায়াত। তাকে নিজের বাড়িতে এনেও আড্ডা দেন প্রবীণ মানুষটি। মাঝে মধ্যে রিকশায় চড়ে বাইরে ঘুরতে বের হন। পথের ধারে দাঁড়িয়ে ফুচকাও খেয়েছেন।

এসব দৃশ্য দেখা যাবে ‘ফোকাল পয়েন্ট’ নামের একটি নাটকে। এতে তৌসিফ মাহবুবও অভিনয় করেছেন। গল্পের শুরুতে তার সঙ্গেই ঈশানার মন দেওয়া-নেওয়ার সম্পর্ক থাকে। তাহলে আবুল হায়াত ও ঈশানার অসম প্রেমের কারণ কী? উত্তর জানতে হলে গল্পে যেতে হবে।

আবিরের মা নেই। বাবাই তার বন্ধু। বাবা ও পুত্রের মধ্যে সবসময় খুনসুটি লেগেই থাকে। অরণী নামের একটি মেয়ের প্রেমে পড়ে আবির। তবে এক পর‌্যায়ে তাদের সম্পর্ক ভেঙে যায়। এরপর মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ে আবির। তার ওপর প্রেমিকার সঙ্গে বাবার বন্ধুত্ব হয়ে যায়! অরণিকে বাবার সঙ্গে দেখে হিংসা হতে থাকে আবিরের। একদিন বাবার সঙ্গে সে তুমুল ঝগড়া শুরু করে। এরপর কী হয়?

তৌসিফ জানালেন, অরণির সঙ্গে ছেলের সম্পর্ক জোড়া দিতেই বাবা এসব করেন। আবির জানে না তার জীবনের মূল লক্ষ্য কোনটি। বাবা ও অরণি মিলেই আবিরের জীবনটা অন্যরকম করে তোলে।

তৌসিফ বলেন, ‘আলোকচিত্রীকে ছবি তোলার সময় যেমন বিষয়বস্তুটি ফোকাল পয়েন্টে রাখতে হয়। তেমনি প্রত্যেক মানুষের জীবনেই একটি ফোকাল পয়েন্ট থাকে। প্রত্যেকেরই উচিত সেই পয়েন্টটিকে লক্ষ্য হিসেবে নেওয়া। নাটকে এ বার্তাই দেওয়া হয়েছে।’ যোগ করে তিনি বলেন, ‘ঈদের আগেও হায়াত স্যারের সঙ্গে একটি নাটকে কাজ করেছি। কিন্তু এবারই প্রথম কোনো নাটকে আমার বাবার চরিত্রে তাকে পেলাম।’

‘ফোকাল পয়েন্ট’ লিখেছেন হারুন রুশো, পরিচালনায় তারিক আল হারুণ। গত ১৬ ও ১৭ জুলাই রাজধানীর দিয়াবাড়িসহ উত্তরায় নাটকটির দৃশ্যধারণ হয়েছে। শিগগিরই একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হবে নাটকটি।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog