1. sardardhaka@yahoo.com : adminmoha :
সোমবার, ২০ মার্চ ২০২৩, ০৭:২১ অপরাহ্ন

সাকিবদের টানা তৃতীয় জয়

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ জুলাই, ২০১৬
  • ২২৪ বার

জ্যামাইকা তালাওয়াশের কাছে ‘হোম’ ও ‘অ্যাওয়ে’ দু’টি ম্যাচেই হারলো ডোয়াইন ব্রাভোর ত্রিনবাগো নাইট রাইডার্স। মঙ্গলবারের (১৯ জুলাই) ম্যাচটিতে ১৯ রানের জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান নিশ্চিত করেছে সাকিব-গেইলের জ্যামাইকা। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) এ নিয়ে টানা তৃতীয় জয় (সাত ম্যাচে পাঁচটি) পেল ২০১৩ আসরের চ্যাম্পিয়নরা।

১৫৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেটে ১৩৯ রান করতে সমর্থ হয় ত্রিনবাগো। শেষদিকে ২৪ বলে ৩১ রানের ইনিংস খেললেও জয় এনে দিতে পারেননি দিনেশ রামদিন। সর্বোচ্চ ৪২ রান করেন হাশিম আমলা। ব্রেন্ডন ম্যাককালাম ৬, উমর আকমল ১১ ও ব্রাভো ১৩ রান করে প্যাভিলিয়নে ফেরেন।

বল হাতে একাই চার উইকেট দখল করেন ওয়েস্ট ইন্ডিজ তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল। ডেল স্টেইন দু’টি ও একটি করে নেন সাকিব আল হাসান, ইমাদ ওয়াসিম ও কেসরিক উইলিয়ামস।

এর আগে জ্যামাইকার কিংস্টনে টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠান ত্রিনবাগো অধিনায়ক ব্রাভো। দু’দলের মধ্যকার প্রথম ম্যাচটির (৪ জুলাই) অপরাজিত সেঞ্চুরিয়ান ক্রিস গেইল রানের খাতা না খুলেই সাজঘরে ফেরেন। কুমার সাঙ্গাকারা ২৩ রান করে আউট হন। ওপেনার চাদউইক ওয়াল্টন ১৬ রানে রান আউটের ফাঁদে পড়েন। সাকিবের ব্যাট থেকে আসে ১০।

ঝড়ো ব্যাটিংয়ে দলকে লড়াকু সংগ্রহ এনে আন্দ্রে রাসেল। ২৪ বলে ৪৪ রানের বিধ্বংসী ইনিংস উপহার দেন এ ‘হার্ড হিটার’। দশ বল বেশি খেলে সমান ৪৪ রান করে মাঠ ছাড়েন রোভম্যান পাওয়েল। শেষ পর্যন্ত স্কোর দাঁড়ায় সাত উইকেটে ১৫৮।

কেভন কুপার তিনটি, ব্রাভো দু’টি ও সাকিবকে ম্যাককালামের ক্যাচে পরিণত করেন সুনীল নারাইন।

বৃহস্পতিবার (২১ জুলাই) নিজেদের পরবর্তী ম্যাচে বার্বাডোজ ট্রাইডেন্টসের মুখোমুখি হবে জ্যামাইকা। খেলা শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৭টায়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog