1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০৮ অপরাহ্ন

জয়ের বিকল্প নেই মোস্তাফিজদের

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ২২ জুলাই, ২০১৬
  • ৩৪৯ বার

চেমসফোর্ডে সাসেক্স-এসেক্সের ম্যাচটা কোনো টিভি চ্যানেলেই সম্প্রচার করা হয়নি। তারপরও বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা অনলাইনে ‘লাইভ স্কোর আপডেট’ দেখে ঠিকই চোখ রেখেছেন মোস্তাফিজুর রহমানের কাউন্টি অভিষেকের ম্যাচে। বিবিসি’র লাইভ কমেন্ট্রির মাধ্যমে কিছুটা হলেও ম্যাচের আমেজ অনেকেই পেয়েছেন। মোস্তাফিজ সাসেক্সে যোগ দেয়ার পর স্বাভাবিকভাবেই এই ইংলিশ ক্লাবটির সমর্থক বনে গেছেন বাংলাদেশের কোটি ক্রিকেটভক্ত।

সাসেক্সের ‍অফিসিয়াল ফেসবুক পেজ ফলো করছেন বিশ্বের নানা প্রান্তের ‘ফিজ’ ভক্তরা। পয়েন্ট টেবিলের দিকেও আগ্রহ তাদের। কারণ সাসেক্স সেমিফাইনালে উঠলে দলের সাথে মোস্তাফিজেরও বাড়বে ম্যাচ সংখ্যা। ইনজুরি ও ভিসা জটিলতায় সাসেক্সে মোস্তাফিজ যোগ দিয়েছেন টুর্নামেন্টের একেবারে শেষ ভাগে। মোস্তাফিজ পাবেন আর দুটি টি-টোয়েন্টি ও রয়্যাল ওয়ানডে কাপের চারটি ৫০ ওভারের ম্যাচ। তাই বাংলাদেশের মানুষ মনেপ্রাণে চাইছেন সাসেক্স সেমিফাইনালে উঠুক, মোস্তাফিজের ম্যাচও বাড়ুক।

ওয়ানডে কাপে সাসেক্স পয়েন্ট টেবিলের তলানীতে। সেমিফাইনাল খেলার যা একটু সম্ভাবনা সেটি কেবল টি-টোয়েন্টি ব্লাস্টে। গতকাল মোস্তাফিজের বোলিং জাদুতে এসেক্সকে হারিয়েছে সাসেক্স। কাউন্টি অভিষেকে মোস্তাফিজ ৪ উইকেট তুলে দলকে সেমিফাইনাল অব্দি টেনে নেয়ার আভাস দিয়েছেন। সাসেক্সকে দেয়া সাক্ষাৎকারে ম্যাচে নামার আগেই এমন লক্ষ্যের কথা জানান কাটার মাস্টার। তবে সে লক্ষ্য পূরণে শেষ দুটি ম্যাচে জিততেই হবে তাদের।

বাইলজ অনুযায়ী দুটি গ্রুপ থেকে পয়েন্ট টেবিলের শীর্ষ দুটি দল উঠবে সেমিতে। দুটি গ্রুপে ৯টি করে মোট ১৮টি দল খেলছে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট। ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে সাউথ গ্রুপে থাকা সাসেক্সের অবস্থান চতুর্থ।

১৩ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছে  গ্লস্টারশায়ার। সমান ১১ ম্যাচ খেলে দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে যথাক্রমে গ্ল্যামারগন ও মিডলসেক্স। গ্ল্যামারগনের পয়েন্ট ১৫ আর মিডলসেক্সের ১৩।  সাসেক্সের চেয়ে এগিয়ে থাকা এ দুটি দলের ম্যাচও রয়েছে একটি বেশি, তিনটি করে।

ওভালে টি-টোয়েন্টি ব্লাস্টে মোস্তাফিজদের আজ প্রতিপক্ষ সারে। লন্ডনের কেনিংটন ওভালে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় ম্যাচটি শুরু হবে।  ২৮ জুলাই শেষ ম্যাচে সাসেক্সের প্রতিপক্ষ হবে গ্ল্যামারগন।  সারে ও গ্ল্যামারগনের বিপক্ষে জয় পেলে সাসেক্সের সেমিফাইনালে খেলার সম্ভাবনা ভালোভাবেই টিকে থাকবে।

তবে আপাত দৃষ্টিতে গ্ল্যামারগনকে টপকে যাওয়ার সম্ভাবনা খুবই কম। তিন ম্যাচের যে কোনো একটিতে জিতলেই নিশ্চিত হয়ে যাবে তাদের সেমিফা‌ইনালে খেলা। শেষ তিনটি ম্যাচে গ্ল্যামারগন হেরে গেলে সেমিফাইনালে খেলার সম্ভাবনা উজ্জ্বল।

গ্ল্যামারগনের চেয়ে ২ পয়েন্ট পেছনে থাকা মিডলসেক্সকে টপকানো অনেকটাই সহজ হতে পারে সাসেক্সের জন্য। এজন্য শেষ দুই ম্যাচে জয় আর মিডলসেক্সের শেষ তিন ম্যাচের অন্তত দুই ম্যাচে হার-এমন প্রার্থনা করতে হবে সাসেক্সকে।

এই তিন দল ছাড়াও সাউথ গ্রুপ থেকেই সেমির লড়াইয়ে টিকে আছে কেন্ট ও এসেক্স। সাসেক্সের সমান ১২ ম্যাচ খেলে কেন্টের পয়েন্টও ১২। ১১ ম্যাচে ১০ পয়েন্ট এসেক্সের।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog