1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০১:৩৭ পূর্বাহ্ন

‘হাবিব ও হৃদয়ের কয়েকটি গান বেশ ভালো লেগেছে’

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৩ জুলাই, ২০১৬
  • ৮২ বার

জনপ্রিয় কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনী সাত বছর পর শ্রোতাদেরকে উপহার দিতে যাচ্ছেন নতুন একক অ্যালবাম। ‘একলা হবি’ শিরোনামের এই অ্যালবামে থাকছে আটটি গান। প্লেব্যাক ও অ্যালবামের মাধ্যমে নব্বই দশক থেকে ২০০৮ সাল পর্যন্ত অনেক শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন এই শিল্পী। দেড় ডজন অ্যালবামসহ প্রায় সাতশ’ চলচ্চিত্রে গেয়েছেন ডলি। গানে ফেরা নিয়ে বাংলানিউজের সঙ্গে কথা বলেছেন ডলি সায়ন্তনী-

 সাত বছর বিরতির কারণ কী?
ডলি সায়ন্তনী:
অডিও বাজারের অবস্থা দীর্ঘদিন ভালো ছিলো না। গানের মান নিয়েও অনেকটা চিন্তিত ছিলাম। এছাড়া আমি নিজের টাকা খরচ করে অ্যালবাম বের করার পক্ষপাতি নই। শ্রোতারা যদি আমার গানকে ভালোবেসে থাকে তবে অবশ্যই প্রযোজকরা আমাকে নিয়ে অ্যালবাম করবে। কয়েকটি অ্যালবামের প্রস্তাব পেয়েছি। তবে একটু সময় নিয়ে ভালোভাবে নতুন অ্যালবামটি করতে চেয়েছি। তাই অনেকটা সময় কেটে গেল। সাত বছর আগে সর্বশেষ ‘বনমালী’ অ্যালবামটি বেশ জনপ্রিয়তা পেয়েছিলো। ‘একলা হবি’ অ্যালবামটি আমার চৌদ্দ নম্বর একক।

 এখন থেকে নিয়মিত হচ্ছেন কি?
ডলি:
বর্তমানে অডিও বাজার অনেকটাই ঝুঁকিমুক্ত। পাইরেসির আধিক্যও কমে গেছে। এছাড়া গানের গুনগত মানও বেশ চোখে পড়ছে। সব মিলিয়ে সংগীতাঙ্গন বেশ জমজমাট। আমি মনে করি, দর্শক-শ্রোতা আমাকে এখনও চান। এ কারণে ভাবছি এখন থেকে গানে আবার নিয়মিত হবো। সাত বছরে কোনো অ্যালবাম না করলেও গান থেকে কখনও দূরে সরে যাইনি। এখনও মাসে কলকাতার গুরুর কাছে গিয়ে তালিম নিয়ে আসি।  অ্যালবামের নাম ‘একলা হবি’ কেন?
ডলি:
অ্যালবামটিতে ‘একলা হবি, দূরে যাবি/স্বার্থ কোথায় বল’ এই গানটিকে কেন্দ্র করেই আমি ‘একলা হবি’ নামটি ঠিক করেছি। প্রদীপ সাহার কথায় সুর করেছেন মুশফিক লিটু।

: অ্যালবামে কোন ধরনের গান রেখেছেন?
ডলি:
সবই আধুনিক গান। এর মধ্যে প্রেম-বিরহকে প্রাধান্য দেওয়া হয়েছে। সব গান আমার একক কণ্ঠে গাওয়া। দুই বছর সময় নিয়ে গানের কাজ শেষ করেছি। কয়েকজন সুরকার এতে কাজ করেছেন। ঈদুল আযহার আগেই সাউন্ডটেক থেকে অ্যালবামটি প্রকাশ পাবে।

 ভিডিও তৈরির ইচ্ছে আছে নিশ্চয়ই?
ডলি:
‘একলা হবি’ গানটির মিউজিক ভিডিও তৈরীর কথা চলছে। বর্ষাকাল চলছে তাই কিছুদিন পর ভিডিওর শুটিং করবো। অবশ্য ঈদের আগেই মিউজিক ভিডিওটি প্রকাশের ইচ্ছে আছে।

 এখন তো সিডি বের হয় না তেমন। আপনার গানগুলো শ্রোতারা কীভাবে শুনতে পাবেন?
ডলি:
আমার অ্যালবামটির সিডি বের হবে। এছাড়া সাউন্ডটেকের ইউটিউব চ্যানেলে শ্রোতারা শুনতে পাবেন। জিপি মিউজিকসহ অন্যান্য অনলাইন প্ল্যাটফর্মেও গানগুলো থাকবে।

 সবাই বলছেন সংগীতাঙ্গনে সুবাতাস বইছে। আপনার কী মনে হয়? আর এখনকার গান শোনা হয়? কেমন লাগে?
ডলি:
সংগীতাঙ্গন এখন বেশ উর্বর। সুবাতাস বইছে কি-না বলতে পারবো না। তবে এখন অ্যালবামের প্রকাশনা বেরেছে। অডিও বাজার বেশ ভালো চলছে বলে মনে হয়।অনেক শিল্পীই এখন ভালো করছেন। তবে সবারই উচিত গানকে সম্মান করে সংগীতাঙ্গনে বিচরণ করা। এই ব্যাপারটি মাথায় রেখে নতুনদের চলা উচিত। ইদানীং হাবিব (ওয়াহিদ) ও হৃদয়ের(খান) কয়েকটি গান বেশ ভালো লেগেছে। ২৭ বছরের সংগীত জীবনে শ্রোতাদের অনেক ভালোবাসা পেয়েছি। আমি মনে করি, শ্রোতাদের ভালো লাগানোর জন্যই শিল্পীদের গান গাওয়া।

 

 সংসার কেমন চলছে? সন্তানদের কী খবর?
ডলি:
পরিবার নিয়ে বেশ ভালো আছি। বড় মেয়ে দেশের বাইরে পড়ালেখা করছে। তাই অনেক আমাকে বেড়াতে যেতে হয় ওর কাছে  স্টেজ শোতে আপনি সব সময় ব্যস্ত। এখন কী অবস্থা?
ডলি:
আমি নিয়মিতই স্টেজ শো করছি। বেশিরভাগ সময় দেশের বাইরের শো গুলোতেও উপস্থিত থাকি। ঈদের পরে কানাডায় যাওয়ার কথা রয়েছে। তবে দেশের বাইরে গিয়ে স্থায়ীভাবে থাকার ইচ্ছে নেই।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog