1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১২:১৭ পূর্বাহ্ন

কিচেন হ্যাক ফ্রম ইনস্টাগ্রাম!

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০১৬
  • ১৩৬ বার

ঢাকা: রান্নাঘরের কাজকে যত সহজ করা যায়। খাবার তৈরি, সংরক্ষণ আর পুরনো সবজিকে কী করে বেশিদিন ভালো রাখা যায়, এসব ব্যাপারে ইনস্টাগ্রামে শেফরা দিয়েছেন আটটি চমৎকার টিপস ও আইডিয়া। দেখে নেবো সবগুলো!

মাখন গলানো 
কেক বানানোর সময় মাখন গলাতে অনেক সময় চলে যায়। একজন ইনস্টাগ্রাম ব্যবহারকারী জানিয়েছেন, প্লেটের ওপর মাখনের টুকরা রেখে তা একটি কাচের গ্লাস দিয়ে ঢেকে দিলেই জলদি গলে যাবে।

আইসক্রিম স্যান্ডুইচ
চপিং বোর্ডে আইসক্রিমের কাপ আড়াআড়িভাবে র‍াখুন। ধারালো ছুরি গরম পানিতে রেখে একটু গরম করে নিন। কাপসহ আইসক্রিম স্লাইস করুন। এবার একটি কুকির উপর একটি আইক্রিমের স্লাইস রেখে চারপাশ থেকে বহিরাবরণ খুলে ফেলুন। ওপরে আরেকটি কুকি বসিয়ে দিন ইয়াম্মি বাইট।

ফ্রোজেন ইয়োগার্ট 
স্বাস্থ্যকর ডেজার্টটি গরমে শরীর ঠাণ্ডা রাখে। খুব গরমে ইয়োগার্ড দিয়েই আইসি স্বাদ পেতে ছোট্ট একটা আইডিয়া রয়েছে। স্টোর থেকে সিঙ্গেল সার্ভ সাইজ ইয়োগার্টের সঙ্গে ললিস্টিক কিনুন। এবার কাপের মাঝখানে একটি ললিস্টিক বসিয়ে ফ্রিজারে দিন। ললিস্টিক যখন ইয়োগার্টের সঙ্গে লেগে যাবে, তখন লিড খুলে চেখে দেখুন আইসি ইয়োগার্ট।

শতমূলী
ফ্রিজের ড্রয়ারে রাখতে রাখতে শতমূলী নরম হয়ে যায়। শতমূলীর মতো সবজি সংরক্ষণ করতে ফ্রিজে কাচের মসলার জার, মগ বা কাপে ফুলের মতো সাজিয়ে রাখুন। জারে কয়েক সেন্টিমিটার পানি দিয়ে শতমূলীর নিচের অংশ কোণ‍া করে কেটে রেখে দিন। অনেকদিন তাজা থাকবে।

তরুমজের ললি
ট্রিকি অ্যান্ড স্টিকি! আস্ত তরমুজটি খোসাসহ বক্স করে স্লাইস করুন। এবার প্রতিটি চারকোণা টুকরোতে কাঠি গেঁথে তুলে নিন ন্যাচারাল ওয়াটারমেলন ললি।

পুরনো সবজিকে আরও অনেকদিন ঠিক রাখুন
অনেকদিন ফ্রিজে পড়ে থাকা সবজি নষ্ট হওয়া থেকে বাঁচাতে ছোট ছোট টুকরো করে কেটে ফ্রিজার ব্যাগে করে ফ্রিজারে রেখে দিন। স্যুপ ও স্টু বানাতে ব্যবহার করুন।

আইস  কফি
আইস ট্রে তে ব্ল্যাক কফি ঢেলে ফ্রিজে রেখে দিন। আইস কফি বানানোর পর তাতে বরফ কুচির বদলে কফি কিউব ব্যবহার করুন।

স্ট্রবেরির বোঁটা ছাড়ানো
স্ট্রবেরির বোঁটা ছাড়াতে ছুরি দিয়ে না কেটে একটি স্ট্র স্ট্রবেরির নিচ থেকে প্রবেশ করিয়ে  দিন। স্ট্রবেরির বোঁটা সহ ফুঁড়ে বের হয়ে আসবে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog