1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৯ অপরাহ্ন

গুগল প্লে স্টোরে প্রিজমা

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০১৬
  • ১০৬ বার

ব্যতিক্রমী ছোট আকারের ইমেজ এডিটিং অ্যাপলিকেশন প্রিজমা কিছুদিন ধরে মাতিয়ে রেখেছে প্রায় সবগুলো সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোকে। অ্যাপলিকেশনটিতে আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স (এআই) ব্যবহার করার ফলে এটি একটি ছবিকে বিভিন্ন ধাপে চমৎকার কিছু ইফেক্টে রাঙিয়ে দিতে সক্ষম।

অ্যাপলিকেশনটিতে যুক্ত করা আছে প্রায় ৩৩টি ইফেক্ট। যেগুলোকে ব্যবহার করে ব্যবহারকারীরা তাদের ছবিতে খুব সহজেই বিখ্যাত সব শিল্পীর হাতের ছোঁয়া মিশিয়ে দিতে পারেন।

ছোট্ট এই অ্যাপলিকেশনটি খুব কম সময়েই বেশ জনপ্রিয়তা অর্জন করে নিতে সক্ষম হয়। এই জনপ্রিয়তা বা হাইপের পেছনে মূলত কাজ করেছে অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীদের চিরকাল ধরে চলে আসা ঠাণ্ডা যুদ্ধ। প্রতিষ্ঠানটি প্রথমে এই প্রিজমা অ্যাপলিকেশনটিকে শুধুমাত্র আইওএসের জন্য ছেড়ে একই সঙ্গে আইওএস এবং অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের মধ্যে চাঞ্চল্য সৃষ্টি করেছিল। তবে দুটি জনপ্রিয় অপারেটিং সিস্টেমের ব্যবহারকারীদের মধ্যে চলতে থাকা এই ঠাণ্ডা যুদ্ধ থামাতেই যেন প্রতিষ্ঠানটি সম্প্রতি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্যেও তাদের এই চমৎকার প্রিজমা অ্যাপলিকেশনটিকে উন্মুক্ত করেছে।

এখন থেকে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা খুব সহজেই গুগল প্লে স্টোর থেকে বিনামূল্যেই এই অ্যাপলিকেশনটি ইন্সটল করে নিতে পারবেন। শুধু তাই নয়, খুব শিগগিরই প্রতিষ্ঠানটি উইন্ডোজ অপারেটিং সিস্টেমের জন্যেও প্রিজমার একটি উইন্ডোজ ফোন ভার্সন উন্মুক্ত করার উদ্দেশ্যে কাজ করে যাচ্ছে। উইন্ডোজ অপারেটিং সিস্টেমে এটি ব্যাপক প্রভাব ফেলবে বলে ধারনা করা হচ্ছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog