1. sardardhaka@yahoo.com : adminmoha :
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:০৮ পূর্বাহ্ন

৫০ বিলিয়ন ডলার রফতানির রোডম্যাপ উদ্বোধন করল বিজিএমইএ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৩১ জুলাই, ২০১৬
  • ২৩৮ বার

২০২১ সালে পোশাক শিল্পখাতে ৫০ বিলিয়ন ডলার রফতানির লক্ষ্যমাত্রা অর্জনে ক্ষেত্র ও পরিকল্পনা বিষয়ক রোডম্যাপ উদ্বোধন করেছে বিজিএমইএ।

অষ্ট্রেলিয়ার মেলবোর্নে অবস্থিত আরএমআইটি ইউনিভার্সিটির এক অনুষ্ঠানে শুক্রবার ‘বাংলাদেশ আরএমজি রোডম্যাপ : টার্গেটিং ৫০ বিলিয়ন এক্সপোর্ট বাই ২০১১’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। উল্লেখ্য, বিজিএমইএ ও আরএমআইটি ইউনিভার্সিটি যৌথভাবে এই রোডম্যাপটি তৈরি করেছে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিজিএমইএ সভাপতি মো. সিদ্দিকুর রহমান বলেন, তৈরি পোশাক শিল্পের ২০২১ সালের রূপকল্প অর্জনে এই রোডম্যাপটি একটি গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা হিসেবে কাজ করবে। গভীর আশাবাদ ব্যক্ত করে তিনি আরো বলেন, যে তৈরি পোশাক শিল্পে ৩ দশকের অধিক অভিজ্ঞতা, এ খাতের উদ্যোক্তাদের মেধা আর বিশাল শ্রমগোষ্ঠীর দক্ষতা কাজে লাগিয়ে এবং সেইসাথে সরকারের নীতি সহায়তা ও পোশাকখাত সংশ্লিষ্ট মহলগুলোর (ষ্টেকহোল্ডার) সহযোগিতায় ২০২১ সালে পোশাক খাত থেকে ৫০ বিলিয়ন ডলার রফতানির লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশ সমর্থ হবে।

বিজিএমইএ’র সভাপতি মো. সিদ্দিকুর রহমান, বিজিএমইএ’র সাবেক সভাপতি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি’র সভাপতি টিপু মুনশি, এফবিসিসিআই’র প্রথম সহ-সভাপতি ও বিজিএমইএ’র সাবেক সভাপতি মো. সফিউল ইসলাম, বিজিএমইএ’র সিনিয়র সহ-সভাপতি ফারুক হাসান ও সহ-সভাপতি (অর্থ) মোহাম্মদ নাছির অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এছাড়াও অষ্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশ হাই কমিশনার কাজী ইমতিয়াজ হোসেন, আরএমআইটি ইউনিভার্সিটি এর কলেজ অব বিজনেসের ডেপুটি প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর জেফ স্ট্রকস এবং আরএমআইটি ইউনিভার্সিটি এর প্রফেসর ও বিজিএমইএ’র আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. শরিফ আস-সাবের উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog