1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯:২৪ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকীতে বিএসএমএমইউর মাসব্যাপী কর্মসূচি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১ আগস্ট, ২০১৬
  • ১২৯ বার

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে।

রোগীর সেবায় হই আরো যত্নবান- এ প্রতিপাদ্যকে (থিম) ধারণ করে ঘোষিত কর্মসূচি যথাযথ মর্যাদায় পালন করার জন্য সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান। রোববার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মাসব্যাপী গৃহিত বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে ১ আগস্ট সকাল ৯টায় বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, ১৩ থেকে ২০ আগস্ট প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত আলোকচিত্র প্রদর্শনী ও ১৪ আগস্ট দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবসের আলোচনা সভা  অনুষ্ঠিত হবে।

১৫ আগস্ট দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে সকাল সাড়ে ৭টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, সকাল ৯টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বি ব্লকের নীচতলায় বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় হাসপাতালের বহির্বিভাগে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা, সকাল ১০টায় বটতলায় স্বেচ্ছায় রক্তদান, বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল, কোরানখানি ও তবরাক বিতরণ, ভিন্ন ভিন্ন স্থানে বিভিন্ন ধর্মাবলম্বীদের নিজ নিজ ধর্মীয় রীতি অনুসারে প্রার্থনা সভা।

এছাড়া ২৫ থেকে ২৮ আগস্ট ছাত্রছাত্রীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর উপর বক্তৃতাপর্ব এবং ৩০ আগস্ট মঙ্গলবার সমাপনী অনুষ্ঠান পালিত হবে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog