1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন

বন্যা দুর্গত এলাকায় ত্রাণ বিতরণ করবে আওয়ামী লীগ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১ আগস্ট, ২০১৬
  • ২৬০ বার

দেশের বন্যা দুর্গত এলাকায় ৮টি টিমে বিভক্ত হয়ে ত্রাণ বিতরণে যাবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনার সঙ্গে কথা বলে এ টিমগুলো চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল হানিফ। রোববার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে এ সংক্রান্ত এক বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়ানোর জন্য আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার আহ্বানের কথা তুলে ধরে হানিফ বলেন, তিনি আওয়ামী লীগ নেতাকর্মীদের বন্যা দুর্গত এলাকার মানুষের স্বাভাবিক অবস্থায় ফিরে আসার ক্ষেত্রে সহযোগিতা করতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন। এ লক্ষ্যে আমরা এ বৈঠকে বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়ানোর জন্য ৮টি টিম গঠন করেছি।

এই টিমগুলো বন্যা দুর্গত প্রত্যেকটি এলাকা গিয়ে ত্রাণ-সামগ্রি বিতরণ করবেন। এছাড়াও ইতোমধ্যে বন্যা দুর্গত এলাকার আওয়ামী লীগের নেতাসহ সংসদ সদস্যরা নিজ নিজ উদ্যোগে ত্রাণ বিতরণের কাজ শুরু করেছেন। যা খোঁজ-খবর নিয়ে জানতে পেরেছেন বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, এছাড়াও আমাদের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরাও নিজ নিজ উদ্যোগে ত্রাণ বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে এবং বন্যা দুর্গত এলাকার মানুষের পাশে দাঁড়াচ্ছে। আমরা দলীয় ও সরকারিভাবে সম্মিলিত প্রচেষ্টায় বন্যা দুর্গত এলাকার মানুষের পাশে দাঁড়াবো।

কি পরিমাণ ত্রাণ বিতরণ করা হবে এমন প্রশ্নের জবাবে হানিফ বলেন, ত্রাণের পরিমাণ যেখানে যতটুকু প্রয়োজন সেই অনুপাতেই বিতরণ করা হবে। আপাতত তাৎক্ষণিক ক্ষতি কাটিয়ে উঠতে মানুষকে সহযোগিতা করা হবে।

এর আগে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে বৈঠকটি অনুষ্ঠিত হয়। এছাড়া যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ডা. দিপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, সম্পাদক মন্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক কর্ণেল (অব.) ফারুখ খান, ফরিদুন্নাহার লাইলী, ড. আবদুস সোবহান গোলা, অসীম কুমার উকিল, মৃণাল কান্তি দাস, কার্যনির্বাহী সদস্য সুজিত রায় নন্দী, এস এম কামাল হোসাইন, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছার প্রমুখ বৈঠকে উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog