1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১১:৪০ পূর্বাহ্ন

৪২ কোটি টাকাসহ সৌদি বিমানবন্দরে বাংলাদেশি গ্রেফতার

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১ আগস্ট, ২০১৬
  • ৪৯ বার

প্রায় ৪২ কোটি টাকা পাচারের চেষ্টার অভিযোগে সৌদি আরবের আভা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এক বাংলাদেশিকে গ্রেফতার করেছে বিমানবন্দরের শুল্ক বিভাগের কর্মকর্তারা। তবে ওই বাংলাদেশির নাম প্রকাশ করেনি সৌদি শুল্ক বিভাগ কর্তৃপক্ষ।

সোমবার সৌদি দৈনিক আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, গ্রেফতারকৃত ওই বাংলাদেশির কাছ থেকে ৪১ কোটি ৮৪ লাখ এক হাজার ৪০৩ টাকা (২ মিলিয়ন সৌদি রিয়াল) উদ্ধার করা হয়েছে। এর মধ্যে একটি সুটকেস থেকে দেড় মিলিয়ন সৌদি রিয়াল উদ্ধার করেছে শুল্ক কর্তৃপক্ষ। এ ছাড়া পায়ের সঙ্গে বেঁধে রাখা আরো ৫০ মিলিয়ন রিয়াল উদ্ধার করা হয়েছে।

স্থানীয় অপর একটি দৈনিক বলছে, এশীয় প্রবাসী ওই পাচারকারীর সুটকেসের বিভিন্ন পকেটে বেশির ভাগ মুদ্রা রাখা ছিল। পায়ের সঙ্গে আরো ৫ লাখ রিয়াল বেঁধে তার ওপর মোজা পরেছিলেন তিনি। বিমানবন্দরে প্রাথমিক তল্লাশির পর ওই ব্যক্তিকে সন্দেহ করেন শুল্ক কর্মকর্তারা। পরে তার কাছ থেকে এসব অর্থ উদ্ধার করা হয়। অবৈধভাবে মুদ্রাপাচার চেষ্টার সঙ্গে আর কারা জড়িত সে বিষয়ে তদন্ত শুরু করেছে শুল্ক বিভাগ।

সৌদি শুল্ক বিভাগের মুখপাত্র ইসসা আল ইসসা বলেন, কাস্টমসের কার্যালয়ের সামনে ওই বাংলাদেশিকে দেখে সন্দেহ করেন কর্মকর্তারা। ঢাকাগামী বিমানের ওই আরোহীর কাছে অবৈধ মুদ্রা আছে কিনা জানতে চাইলে অস্বীকার করেন ওই বাংলাদেশি।

ইসসা আল ইসসা আরো বলেন, সন্দেহভাজন ওই বাংলাদেশির ব্যাগ তল্লাশি করে ১৪ লাখ ৭০ হাজার সৌদি রিয়াল (বাংলাদেশি ৩০ কোটি ৭৫ লাখ তিন হাজার ৪৩১ টাকা) উদ্ধার করেন কর্মকর্তারা। পরে কর্মকর্তারা ওই বাংলাদেশির দেহ তল্লাশি করে আরো এক লাখ ৪৯ হাজার রিয়াল (বাংলাদেশি ৩১ লাখ ১৭ হাজার ১৮৪ টাকা) উদ্ধার করেন।

তিনি বলেন, পরে বিমানে থাকা অপর একটি সুটকেস থেকে আরো কিছু অর্থ উদ্ধার করা হয়। আইন অনুযায়ী গ্রেফতারকৃত ওই বাংলাদেশির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান সৌদি শুল্ক বিভাগের ওই কর্মকর্তা।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog