1. sardardhaka@yahoo.com : adminmoha :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৬:৫৩ অপরাহ্ন

আর্জেন্টিনার নতুন কোচ বাউজা

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ আগস্ট, ২০১৬
  • ১৪৯ বার

কোপা আমেরিকার ফাইনালে ব্যর্থতার দায় নিয়ে আর্জেন্টিনার কোচের পদ থেকে সরে দাঁড়ান জেরার্ডো মার্টিনো। তার বিদায়ের পর ডি মারিয়া-হিগুয়েনদের গুরু হওয়ার দৌড়ে অনেকের নামই উঠে এসেছিল। সেভিয়ার হোর্হে সাম্পাওলি, অ্যাটলেটিকো মাদ্রিদের ডিয়েগো সিমিওনে ও টটেনহামের মাউরিসিও পচেত্তিনো তাদের মধ্যে উল্লেখযোগ্য।

দিয়েগো ম্যারাডোনা তো ফের আর্জেন্টিনার কোচ হতে চেয়েছিলেন বিনে পয়সায়। এবার সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আর্জেন্টিনার নতুন কোচের আসনটি অলঙ্কৃত করলেন এদগার্দো বাউজা। জেরার্ডো মার্টিনো সরে যাওয়ার পর বেশ সময় নিয়ে বাউজাকে বেছে নিল আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

সাও পাওলোর পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, ‘সোমবার রাতে ক্লাবটির সঙ্গে বন্ধন ছিন্ন করেছেন এদগার্দো বাউজা। কেননা এএফ’র দেয়া কোচের প্রস্তুাবে সম্মতি জানিয়েছেন তিনি। আর্জেন্টিনার জাতীয় দলের কোচের শূন্য পদটি পূরণ করছেন বাউজা।’

ফুটবল বিশ্বে অতটা পরিচিতি নেই বাউজার। তবে কোচ হিসেবে তিনি অসাধারণ। পরিসংখ্যান বলছে সে কথাই। ২০০৮ সালে ইকুয়েডরের ক্লাব কুইতোকে কোপা লিবার্তাদোরেস জিতিয়েছিলেন। ২০১৩ সালে একই ট্রফি জেতান আর্জেন্টিনার সান লরেঞ্জোকে। সর্বশেষ ব্রাজিলের ক্লাব সাও পাওলোর দায়িত্বে ছিলেন ৫৮ বছর বয়সী এই কোচ।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog