1. sardardhaka@yahoo.com : adminmoha :
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:২১ পূর্বাহ্ন

জুলাইয়ে লেনদেনে শীর্ষে ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ আগস্ট, ২০১৬
  • ২৮৬ বার

চলতি বছরের জুলাই মাসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে শীর্ষে ছিল ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

গত কয়েকমাস ধরে ফরেন টার্নওভারে (বৈদেশিক লেনদেন) টানা প্রথমস্থান অর্জনকারী ব্র্যাক ইপিএল এবার দেশীয় লেনদেনেও শীর্ষে উঠে এসেছে। জুনে ব্র্যাক ইপিএলের অবস্থান ছিল তৃতীয়।

ব্র্যাক ইপিএলের এই সাফল্যের বিষয়ে প্রতিষ্ঠানটির ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড সেলস বিভাগের প্রধান আহসানুর রহমান জাগোনিউজকে বলেন, ব্র্যাক ইপিএলে বরাবরই বৈদেশিক লেনদেন শীর্ষস্থানে ছিল। এবার দেশের লেনদেনেও (লোকাল ট্রেডিং) শীর্ষে উঠে এসেছে। দেশের পুঁজিবাজারকে গতিশীল করতে ব্র্যাক ইপিএল যে ভূমিকা রাখছে এটাই তার প্রমাণ। প্রতিষ্ঠানটির সব বিভাগের কর্মীদের আন্তরিকতা ও পরিশ্রমের কারণেই এই সফলতা এসেছে। আশা করছি সফলতার এই ধারা আগামীতেও বজায় থাকবে।

বাংলাদেশে বৈদেশিক বিনিয়োগের বিষয়ে আহসানুর রহমান বলেন, গত ৩ মাসে পুঁজিবাজারের বিদেশি বিনিয়োগের ৬০ ভাগই হয়েছে ব্র্যাক ইপিএলের হাত ধরে। বিদেশি প্রতিষ্ঠানগুলো আমাদের সঙ্গে ব্যবসা করে সন্তুষ্ট। দেশের উন্নয়নে বিদেশি বিনিয়োগ বাড়ানোর কোনো বিকল্প নেই। আর তাই বিদেশি বিনিয়োগ বৃদ্ধি করতে ব্র্যাক ইপিএল ইতিমধ্যে নানা ক্যাম্পেইন করছে।

জুলাই মাসে লেনদেনে দ্বিতীয় অবস্থানে রয়েছে লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড এবং তৃতীয় স্থানে রয়েছে আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেড।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog