1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৬ পূর্বাহ্ন

জেএমবির উত্তরাঞ্চলীয় কমান্ডারসহ গ্রেফতার ২

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০১৬
  • ১০২ বার

জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) উত্তরাঞ্চলীয় কমান্ডার আব্দুল মজিদসহ (৫৬) দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার বগুড়া জেলার পৃথকস্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

ভোরে শিবগঞ্জ উপজেলার মাঝিহট্ট ইউনিয়নের সৈয়দ দামগাড়া গ্রামে অভিযান চালিয়ে উত্তরাঞ্চলীয় কমান্ডার আব্দুল মজিদকে গ্রেফতার করে পুলিশ। আব্দুল মজিদ ওই গ্রামের আব্দুল রশিদ মন্ডলের ছেলে।

দুপুরে তাকে বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়।

শিবগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুস্তাফিজার রহমান বলেন, তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিশ্চিত হয়েছেন যে, সাবেক সেনা সদস্য আব্দুল মজিদ রংপুর ও রাজশাহী বিভাগের জেএমবির কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি পুলিশের তালিকাভুক্ত পলাতক জেএমবির নেতা।

পুলিশের দাবি, আবদুল মজিদ উত্তরাঞ্চলের বিভিন্ন এলাকায় জেএমবি সদস্যদের প্রশিক্ষণ দিয়ে আসছিলেন। তার বিরুদ্ধে গোবিন্দগঞ্জ থানায় নাশকতার মামলাও রয়েছে। এর আগে তিনি জেএমবি এবং শিয়া মসজিদে হামলার মামলায় গ্রেফতার হয়েছিলেন। পরে জামিনে ছাড়া পেয়ে দীর্ঘদিন ধরে তিনি পলাতল ছিলেন।

অন্যদিকে, গাবতলী উপজেলা জামায়াতের আমির মাসুদুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে একাধিক ভাঙচুর ও নাশকতার মামলা রয়েছে। ভোরে উপজেলা সদরের কেন্দ্রীয় জামে মসজিদের সামনে থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। তিনি গাবতলী উপজেলার সন্ধ্যাবাড়ি গ্রামের মৃত আব্দুস সোবহানের ছেলে।

বগুড়ার গাবতলী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাঈদ মাহমুদ খান জানান, ভাঙচুর ও নাশকতার মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। তার নামে দুইটি মামলার গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog