1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শনিবার, ৩১ জুলাই ২০২১, ১১:২৫ পূর্বাহ্ন

কোটিপতিদের কাঁচা বাজার!

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ৫ আগস্ট, ২০১৬
  • ৯৮ বার

টাটকা জিনিস, তাই বলে এতো দাম! দেশি মুরগীর এক ডজন ডিম ১৮০ টাকা। প্রতি কেজি কাকরোল ৮০ টাকা। বাজারটির পাশে অর্গানিক গরুর দুধের নামে এক কাপ চা বিক্রি হচ্ছে ২০ টাকা করে। এমন চড়া মূল্যে এক শ্রেণীর ক্রেতা গাড়ি থামিয়ে কেনাকাটা করছেন আর গাড়ির ব্যাকডালা ভরছেন।

কোটিপতিদের এমন কেনাকাটা দেখে বাজারের একজন সাধারণ ক্রেতা আক্ষেপ করে বললেন, ‘উনাদের (ধনী) জন্যে আমরা (গরিব) কোনো কিছু কিনতে পারি না। উনারা ২০ টাকার জিনিস ৪০ টাকায় কিনে নিয়ে যান।’

কোটিপতিদের পদচারণায় মুখরিত এই বাজারটি ঢাকার অদূরে উপশহর বা পূর্বাচল এক নম্বর সেক্টর এলাকায়। স্থানীয়রা বাজারটিকে ভোলানাথপুর বাজার হিসেবে চিনলেও কোটিপতি ক্রেতাদের কাছে এটি উপশহর বাজার হিসেবেই অধিক পরিচিত।

শুক্রবার সকালে বাজারটি সরেজমিন পরিদর্শনে গিয়ে দেখা যায়, আলোচিত এই বাজারটির সম্মুখ ভাগে শতশত দামি গাড়ি পার্কিং করা।

খোঁজ নিয়ে জানা গেছে, ঢাকায় বসবাসকারী কোটিপতিরা ওই দামি গাড়িতে চড়ে এই উপশহর বাজারে এসেছেন টাটকা শাক সবজি কিনতে।

বনানী ২ নম্বর রোড থেকে বাজার করতে আসা কোটিপতি এহসান চেীধুরী জাগো নিউজকে বলেন, এখানে দাম বেশি হলেও সব কিছুই অর্গানিক। ঢাকার বাজারগুলোতে এখন আর ভক্তি নেই। সব কিছুতে ভেজাল। ভেজাল এড়াতে এত দূর এসেছি।

বাজারটিতে ঘুরে দেখা গেছে, এক ডজন ছোট পাকা কলার দাম হাকানো হচ্ছে ১শ’ ২০ টাকা। এলাচি লেবু বিক্রি হচ্ছে প্রতি হালি ৫৫ থেকে ৬০ টাকা, করলা ৮০ থেকে ৯০ টাকা। জিঙ্গা ৮০ টাকা, মাঝারি সাইজের তেলাপিয়া ২৫০ টাকা।

আবদুল মজিদ নামে আরেক ক্রেতা বলেন, এই তেলোপিয়া ঢাকার বাজারে বড়জোর ১৫০ টাকা। তবে বিক্রেতার দাবি- এগুলো ঝিলের মাছ, তাই দাম বেশি। আর ওই বিশ্বাসেই আব্দুল মজিদ ৫ কেজি মাছ কিনেছেন ১২শ ৫০ টাকায়।

বাজারের সবজি বিক্রেতা মোমিনুল বলেন, ‘আমরা গ্রামের সাধারণ মানুষের কাছ থেকে টাটকা এসব কাঁচামাল কিনে ক্রয় করে থাকি। ভালো জিনিস বেশি দাম দিয়ে ক্রয় করি বলে বেশি দামেই বিক্রি করতে হয়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog